শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > রাবিতে ভর্তি পরীক্ষা ডিসেম্বরে

রাবিতে ভর্তি পরীক্ষা ডিসেম্বরে

শেয়ার করুন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৮৪ ঘণ্টা হরতালের কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। ডিসেম্বরের মাঝামাঝি এসব পরীক্ষা হতে পারে।

সোমবার দুপুরে এ কথা জানিয়েছেন রাবি উপ-উপাচার্য চৌধুরী সরওয়ার জাহান।

তিনি বলেন, নভেম্বরে অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারিত থাকায় এ মাসে রাবির ভর্তি পরীক্ষা নেয়া সম্ভব হবে না। তবে এ বিষয়ে আগামী বুধবার রাবির ভর্তি পরীক্ষা কমিটির বৈঠক রয়েছে। ওই দিন ভর্তি পরীক্ষার পরবর্তী তারিখ নির্ধারণ করা হতে পারে।

রাবির ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব এবং একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন জানান, হরতাল শেষে আগামী বৃহস্পতি, শুক্র ও শনিবার রাবির ভর্তি পরীক্ষা নেয়া যেতো। কিন্তু আগামী শুক্রবার ঢাবি ও জবির ‘গ’ ইউনিটের পরীক্ষার তারিখ নির্ধারিত থাকায় তা সম্ভব হচ্ছে না।

তিনি আরও বলেন, ‘আগামী ১৬ থেকে ২৫ নভেম্বর পর্যন্ত চট্টগ্রাম ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা রয়েছে। এরপর ২৭ ও ২৮ নভেম্বর রয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। ৩০ নভেম্বর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হওয়ার কথা রয়েছে। তাই এসময়ের মধ্যে রাবির পরীক্ষা নেয়া সম্ভব না।’

উল্লেখ্য, ১০ থেকে ১৪ নভেম্বর রাবির ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারিত ছিল। কিন্তু হরতাল দেয়ায় গত শুক্রবার সন্ধ্যায় পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।