শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > “রানা প্লাজার ন্যায় বিজিএমই ভবনও দুর্নীতির মাধ্যমে নির্মিত”

“রানা প্লাজার ন্যায় বিজিএমই ভবনও দুর্নীতির মাধ্যমে নির্মিত”

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

ঢাকা: টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, দুর্নীতির কারণে মানুষের মৃত্যু হয়। রানা প্লাাজা আমাদের সামনে একটি জলন্ত উদাহরণ। ওই রানা প্লাজায় জমি থেকে শুরু করে ইমারত নির্মাণ এবং অনুমোদনে দুর্নীতি হয়েছে। একইভাবে পোশাক কারখানামালিকদের সংগঠন বিজিএমইএর ভবনও দুর্নীতির মাধ্যমে নির্মিত হয়ে, তাই দুই ভবনের ইতিহাস আলাদা নয়।
সোমবার বিকেলে নীলফামারী ডায়াবেটিক হাসপাতালের সম্মেলন কক্ষে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন, স্থানীয় পর্যায়ে করণীয় শীর্ষক সুধীজনের সাথে এক মত বিনিময় সভায তিনি এ সব কথা বলেন।
ইফতেখারুজ্জামান বলেন, কালো টাকা সাদা করার সুযোগ দেওয়া হয়েছে। এমন সুযোগ দিয়ে দুর্নীতি করতে মানুষকে উৎসাহ প্রদান করা হচ্ছে সরকারি সমর্থন দিয়ে।
নীলফামারী সচেতন নাগরিক কমিটির (সনাক)) সভাপতি অধ্যাপক নরেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে তিনি আরো বলেন, দুর্নীতি করলে আইনের কাঠগড়ায় দাঁড়াতে হবে। এ বিষয়টি যতক্ষণ নিশ্চিত করা যাবে না ততক্ষণ পর্যন্ত দুর্নীতির উল্লেখযোগ হ্রাস হবে না। দুর্নীতিকে উন্নয়নের বড় বাধা উল্লেখ করে বলেন, সরকারি খাতে সেবা নিতে গিয়ে দেশের ৬৯ শতাংশ মানুষ দুর্নীতির শিকার হয়। সব শেষে তিনি বিভিন্ন প্রশ্নের উত্তর দেন
এ সময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, সাবেক সংসদ সদস্য এন কে আলম চৌধুরী, আহসান আহম্মেদ, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সফিউল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্ত সাবেত আলী, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, জেলা স্বাচিবের সাধারণ সম্পাদক মজিবুল হাসান শাহীন, জেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক হাফিজুর রশীদ মঞ্জু, জেলা সিপিবির সভাপতি শ্রীদাম দাস, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান দৌলত জাহান ছবি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আহসান রহিম মঞ্জিল, নীলফামারী কমার্স অ্যান্ড ইন্ডাস্টিজের সভাপতি আব্দুল ওয়াহেদ সরকার, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু সোয়েম প্রমুখ।
জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষাবিদ, চিকিৎসক, সাংবাদিক, সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, মুক্তিযোদ্ধাসহ সুধী সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ওই মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।