শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > রানা প্লাজার ধ্বংসস্তূপ থেকে ১৫টি হাড় উদ্ধার

রানা প্লাজার ধ্বংসস্তূপ থেকে ১৫টি হাড় উদ্ধার

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর অদূরে সাভারে ধসে পড়া রানা প্লাজার ধ্বংসস্তূপ থেকে আরও হাড়গোড় পাওয়া গেছে। হাড়গোড়ের সঙ্গে একটি মানিব্যাগ ও পরনের প্যান্টসহ একজনের পরিচয়পত্র পাওয়া গেছে।

শনিবার বিকেলে কয়েকজন পথশিশু ধ্বংসস্তূপ থেকে পরিত্যক্ত মালামাল কুড়াতে গিয়ে এসব উদ্ধার করে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ উদ্ধার হওয়া হাড়গোড় জব্দ করে থানায় নিয়ে যায়।
সাভার মডেল থানা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে কয়েকজন পথশিশু ধসে পড়া ভবনের পেছনে জড়ো করে রাখা ধ্বংসস্তূপে রড ও বিভিন্ন ধরনের পরিত্যক্ত মালামাল কুড়াতে যায়। এ সময় তারা হাত-পা ও মুখমণ্ডলের অংশবিশেষসহ শরীরের বিভিন্ন অংশের ১৫টি হাড় কুঁড়িয়ে পায়। বিষয়টি স্থানীয় লোকজনকে জানালে তারা পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হাড়গোড়সহ প্যান্ট ও মানিব্যাগ জব্দ করে থানায় নিয়ে যায়।
কয়েকজন পথশিশুর সঙ্গে কথা বলে জানা গেছে, ধ্বংসস্তূপের নিচে আরো অনেক হাড়গোড় চাপা পড়ে আছে। পুলিশি ঝামেলার কারণে তারা ওই সব হাড়গোড় উদ্ধারে সাহস পায় না। তবে পুলিশ না থাকলে সুযোগ বুঝে তারা হাড়গোড় উদ্ধার করে লোকজনদের জানিয়ে গা ঢাকা দেয়।
এ ব্যাপারে সাভার মডেল থানার এসআই খন্দকার সামসুজ্জামান বলেন, আগামীকাল রবিবার ময়নাতদন্তের জন্য হাড়গোড়গুলো ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হতে পারে।
উল্লেখ্য, গত ২০১৩ সালের ২৪ এপ্রিল সাভারে রানা প্লাজা ধসে এক হাজার ১৩৪ জন শ্রমিক নিহত হন।