শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > রমজানে রাজধানীতে কঠোর নিরাপত্তা

রমজানে রাজধানীতে কঠোর নিরাপত্তা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র রমজান এবং ঈদ উপল্েয রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশ। ছিনতাই, চাঁদাবাজি ঠেকাতে খোলা হয়েছে নিয়ন্ত্রণ ক। বড় অঙ্কের আর্থিক লেনদেনের সময় পুলিশের সহায়তা নেয়ার পরামর্শ দিয়েছেন ডিএমপি কমিশনার।

রোজার মাসজুড়েই রাজধানীর বিপনিবিতানগুলোতে বেড়ে যায় কয়েকগুণ বেচা-কেনা। পাশাপাশি আর্থিক প্রতিষ্ঠানগুলোতেও বাড়ে লেনদেনের পরিমাণ। আর এ সময়ই তৎপর হয়ে ওঠে ছিনতাইকারী, মলম পার্টিসহ বিভিন্ন ধরনের অপরাধী চক্র। অপরাধ ঠেকাতে এবার রমজান মাসের শুরু থেকেই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

মোবাইল ফোনে চাঁদাবাজি ঠেকাতে খোলা হয়েছে একটি নিয়ন্ত্রণ ক। বড় অঙ্কের আর্থিক লেনদেনের সময় ব্যবসায়ী এবং আর্থিক প্রতিষ্ঠানগুলোকে নিরাপত্তা বাহিনীর সহায়তা নেয়ার পরামর্শ ডিএমপির।
অপরাধ নিয়ন্ত্রণে জামিনে মুক্তিপ্রাপ্ত অপরাধীদের গতিবিধিও নজরদারিতে রাখছে পুলিশ। অপরাধ প্রতিরোধে নগরবাসীকে সচেতন হওয়ার সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করার আহবান জানান মহানগর পুলিশ কমিশনার বেনজির আহমেদ।

এদিকে, রাত ১০টার পর রাজধানীর বিভিন্ন পয়েন্টে পুলিশ ও র্যা ব চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে। এসব চেকপোস্টে কোথাও কোথাও তল্লাশির নামে হয়রানির করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।