শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > রধান বিচারপতি ছুটির বিষয়টি নাটক : দুদু

রধান বিচারপতি ছুটির বিষয়টি নাটক : দুদু

শেয়ার করুন

স্টাফ রিপোটার ॥
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা’র ছুটির বিষয়টি ‘নাটক’ বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। প্রধান বিচারপতি হচ্ছেন, সংবিধানের অভিবাবক। কিন্তু সংবিধান আজ অভিবাবকহীন। সংবিধান না থাকলে দেশ থাকে না। গণতন্ত্র, স্বৈরতন্ত্র ও ফ্যাসিবাদ কি আতঙ্কজনক পরিস্থিতি সৃষ্টি করেছে দেশের মধ্যে। তার জলন্ত উদাহরণ প্রধান বিচারপতি।

৮ম বারের মত বিদ্যুৎ এর দাম বৃদ্ধি করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, প্রধান বিচারপতির ব্যাপারটি যেমন নাটক, তেমনি গণশুনানির নামে বিদ্যুতের মুল্য বৃদ্ধি করার নাটক শুরু করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি আয়োজিত এক নাগরিক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

‘চাল-ডাল-আটা-ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং ৮ম বারের বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে’ এ কর্মসূচিতে শামসুজ্জামান দুদু বলেন, প্রধান বিচারপতির ১ মাসের ছুটি বিষয়টি বিতর্ক সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী ও তার সরকার পরিষ্কার করবেন- প্রত্যাশা তার।

তিনি বলেন, অ্যাটর্নি জেনারেল বলেছেন, কি কারণে প্রধান বিচারপতি ছুটি নিয়েছেন তা তিনি জানেন না। আবার আইনমন্ত্রী বলেছেন, স্বাস্থ্যগত কারণে ছুটি নিয়েছেন। মজার ব্যাপার ও আতঙ্কের বিষয় হচ্ছে, আমাদের নির্বাচিত সুপ্রিম কোর্টের আইনজীবীরা প্রধান বিচারপতির সাথে দেখা করতে গিয়েছিল। কিন্তু দেখা করতে দেয়া হয়নি। নিরাপত্তার নামে তাকে আঁড়াল করা হয়েছে- বলে মনে করেন দুদু।

অং সান সু চি’র মন্ত্রী বাংলাদেশে উল্লেখ করে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, সু চি’র মন্ত্রী বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রীর সাথে বৈঠক করেছেন। বৈঠকে যৌথ ওয়াকিং কমিটির কথা বলা হয়েছে। কিন্তু ভারত, চীন ও রাশিয়া অসন্তুষ্ট হয়, এমন কাজে আমাদের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সরকার যেতে যাচ্ছে না।

ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া সভাপতিত্বে কর্মসূচিতে বাংলাদেশ জাতীয় দল চেয়ারম্যান এডভোকেট সৈয়দ এহসানুল হুদা, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টি ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না প্রমুখ বক্তব্যে রাখেন।