শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > রংপুর সিটি নির্বাচন চলছে, নারী ভোটারের চেয়ে পুরুষের অংশগ্রহণ বেশি

রংপুর সিটি নির্বাচন চলছে, নারী ভোটারের চেয়ে পুরুষের অংশগ্রহণ বেশি

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ কার্যক্রমে বে একটি কেন্দ্রে ছাড়্রা বাকি সবগুলো কেন্দ্রে ব্যালট পেপারে ভোটগ্রহণ চলছে। ওই একটি কেন্দ্রে পরীক্ষামূলকভাবে ইভিএম ব্যবহার করা হচ্ছে।

সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ শুরু হওয়ার পর থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রতিটি কেন্দ্রে নারী ভোটারের চেয়ে পুরুষের উপস্থিতি একটু বেশি লক্ষ্য করা গেছে।

নগরীর ৩৩টি ওয়ার্ডের ১৯৩টি ভোটকেন্দ্রের ১১২২টি বুথে ভোটগ্রহণ একযোগে শুরু হয়েছে। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে বলে আশা করছে নির্বাচন কমিশন।

ভোটারদের মধ্যে পুরুষ এক লাখ ৯৬ হাজার ৩৫৬ জন এবং নারী এক লাখ ৯৭ হাজার ৬৩৮ জন। ২০১২ সালের ২০ ডিসেম্বর প্রথমবারের মতো রংপুর সিটি করপোরেশনে ভোট হয়।

বছর শেষে স্থানীয় সরকারের এ বড় আসরে দলীয় প্রতীকেই ভোট হচ্ছে। প্রধান তিন দলের অংশগ্রহণে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভোটের আভাস মিলছে।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ যেমন জয়ের প্রত্যাশা করছে, তেমনি দলীয় চেয়ারপারসন এইচ এম এরশাদের শহরে জয়ের আশায় বুক বেঁধেছে জাতীয় পার্টিও। বিএনপি আশঙ্কা করছে ভোট কারচুপির।

পর্যবেক্ষকরা বলছেন, এ নির্বাচনের দিকে তাকিয়ে আছে সবাই। আর নির্বাচন কমিশন বলছে, এ নির্বাচনকে তারা মডেল নির্বাচন হিসেবে উপহার দিতে চায়। নির্বিঘœ ভোট করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

রংপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার বলেছেন, আশা করছি উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে। আইন-শৃঙ্খলাবাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন রয়েছে। শান্তিপূর্ণ ভোট করতে বদ্ধপরিকর আমরা।

রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেছেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে তা কঠোর হাতে দমন করা হবে।

আমাদের সময়.কম