শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > যে ৫টি লক্ষণে বুঝবেন পার্টনার আপনার সঙ্গে থাকবেন

যে ৫টি লক্ষণে বুঝবেন পার্টনার আপনার সঙ্গে থাকবেন

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

সম্পর্ক টিকবে না ভাঙবে সেই নিয়ে সারাক্ষণ ভাবতে থাকেন? তবে জেনে রাখুন এই লক্ষণগুলি যা দেখলে বুঝবেন পার্টনার আপনাকে ছেড়ে যাবেন না সহজে।

সম্পর্ক নিয়ে সকলেরই মাথাব্যথা। যাঁকে মন দিয়ে ফেলেছেন, তিনি আপনার সঙ্গে সারা জীবন থাকবেন নাকি কিছুদিন পরে ছেড়ে চলে যেতে পারেন, এই চিন্তা প্রতিনিয়তই আসতে থাকে মনে।

সকলেই যেমন কিছু লক্ষণ দেখে বুঝতে পারেন সম্পর্ক ভাঙার আশঙ্কা রয়েছে কি না, তেমনই কিছু লক্ষণ রয়েছে যা দেখে বোঝা সম্ভব সঙ্গী সারা জীবন আপনার সঙ্গ দেবেন—

১) তিনি কি কথায় কথায় আন্তরিক ধন্যবাদ জানান বা থ্যাঙ্ক ইউ বলেন? জর্জিয়া বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা বলছে এই কৃতজ্ঞতাবোধ থাকলে সম্পর্কও দীর্ঘস্থায়ী হয়।

২) সঙ্গী কি নিজের চেয়েও আপনার কথা বা আপনার প্রয়োজনকে অগ্রাধিকার দেন? তবে জানবেন তিনি সব রকম পরিস্থিতিতেই আপনার পাশে থাকার মানসিকতা রাখেন।

৩) দীর্ঘ সম্পর্কের মূল কথা একে অপরের কথা মন দিয়ে শোনা, কথায় কথায় একে অন্যের বক্তব্য উপেক্ষা করা বা উড়িয়ে দেওয়া নয়। আপনার পার্টনার যদি আপনার ভাবনা-চিন্তা-মন্তব্যকে গুরুত্ব দেন তবে বুঝবেন তিনি দীর্ঘ সময় আপনার পাশে থাকবেন।

৪) কণ্ঠস্বর এবং বাচনভঙ্গী থেকেও বোঝা যায় অনেক কিছু। উটাহ বিশ্ববিদ্যালয়ের একটি গবেষক দল ১০০টি দম্পতির কথাবার্তা রেকর্ড করে এবং তার পরে একটি কম্পিউটার প্রোগ্রাম মারফত তার ব্যাখ্যা করে। কীভাবে একজন মানুষ তার পার্টনারের সঙ্গে কথা বলেন তা ভাল করে বিশ্লেষণ করলে সম্পর্ক টিকবে কি না তা নিয়ে প্রায় ৮০ শতাংশ সঠিক ভবিষ্যদ্বাণী করা যায়।

৫) খুব বেশি তর্কাতর্কি, ঝগড়াঝাঁটি সম্পর্কের সুস্বাস্থ্যের লক্ষণ নয়। অনেকে বলেন বটে যে এই সব থেকে দম্পতিদের মধ্যে বোঝাপড়া বাড়ে কিন্তু যিনি সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে প্রত্যেকটি ছোটখাট বিষয়ে ঝামেলা করেন তিনি সেই সম্পর্কে বেশিদিন থাকবেন কি না, সে ব্যাপারে সন্দেহ রয়েছে।