শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > যে সড়কে গাড়ি চলবে না

যে সড়কে গাড়ি চলবে না

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ অনুষ্ঠান সফল ও অংশগ্রহণকারীদের উপস্থিতি নিশ্চিতে ২৬ মার্চ সকাল ৬টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত রাজধানীর ৫টি সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকবে।

সড়কগুলো হলো মিরপুর ১০ নম্বর গোলচত্ত্বর থেকে সংসদ ভবন এলাকার খেজুর বাগান, বিজয় সরণি মোড় হতে চন্দ্রিমা উদ্যান, শ্যামলী শিশু মেলা থেকে আগারগাঁও মোড়, মানিক মিয়া এভিনিউ থেকে এর উত্তর পাশের রাস্তা এবং বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে গণভবন পর্যন্ত।

শনিবার জাতীয় প্যারেড স্কয়ারে সংবাদ সম্মেলনে কর্মসূচির ট্রাফিক বিভাগের দায়িত্বপ্রাপ্ত কন্ট্রোলার ব্রিগেডিয়ার জেনারেল শরাফত হোসেন এ কথা বলেন।

তিনি বলেন, অনুষ্ঠানের সময় নিয়ন্ত্রণ এবং অংশগ্রহণকারীরা যেন সহজে অংশ নিতে পারেন এ জন্য এ সড়কগুলোতে যানবাহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, অংশগ্রহণকারীদের পূর্ব নির্ধারিত গাড়িতে বহন করা হবে। শুধু আমন্ত্রিত ব্যক্তি ছাড়া ব্যক্তিগত কোনো গাড়ি আনা যাবে না।

আয়োজনে কেউ নিখোঁজ হলে ঢাকা সেনানিবাসের ১৩ এমপি ইউনিটে (মোবাইল ০১৭৬৯০১৩৩৩৪) ও বিমান বাহিনীর ১ নং পিএন্ডএস ইউনিটে (মোবাইল ০১৬৭৮৬৯০৭০৪) নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

তবে ১৩ বছরের কম বয়সী কাউকে এ আয়োজনে না আনতে অনুরোধ করেন আয়োজকরা।

কর্মসূচিতে সশস্ত্র বাহিনী, পুলিশ ও আনসারের সমন্বয়ে আকাশ পথে, জাতীয় প্যারেড গ্রাউন্ডের ভেতরে ও বাইরে তিন স্তরের নিরাপত্তা থাকবে।

এতে বক্তব্য রাখেন ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ, ব্রিগেডিয়ার জেনারেল আজমল কবির, মনির আলম, লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান, কমান্ডার নিজামুল হক প্রমুখ।

প্রকাশ, ৪৩ তম স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে একসঙ্গে তিন লাখ মানুষের অংশগ্রহণে জাতীয় সঙ্গীত গেয়ে গিনেজ ওয়াল্ড রেকর্ডে নাম লেখাতে চায় সরকার। বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম