শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > যে কোন মূল্যে সহায়ক সরকার চায় বিএনপি: নোমান

যে কোন মূল্যে সহায়ক সরকার চায় বিএনপি: নোমান

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
আলোচনা আর না হয় আন্দোলন যে কোন মূল্যেই সহায়ক সরকার চায় বিএনপি বলে জানিয়েছেন দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, আমরা চাই দেশের মানুষের কাছে গণতন্ত্র ফিরিয়ে দিতে। গণতন্ত্র ফিরে দিতে হলে সংবিধান থেকে নির্র্বাচন পদ্ধতি নিয়ে যে নিয়মগুলো বাদ দেয়া হয়েছিল সেগুলোকে সংযুক্ত করলে আওয়ামী লীগকে আর দেশ ছেড়ে পালাতে হবে না। সবাই মিলে নির্বাচনে অংশ নিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা হবে। সহায়ক সরকারের মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচন দিলেই দেশের চলমান সমস্যার সমাধান হবে। আমরা সহায়ক সরকারের জন্য বদ্ধ পরিকর। আলোচনার মাধ্যমে আর না হয় আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকার চাই। সহায়ক সরকার ছাড়া এদেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) নার্সেস এসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব) কর্তৃক আয়োজিত জিয়াউর রহমানের ৩৬তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে ও খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে আলোচনা ও প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির ভিশন-২০৩০ নিয়ে আওয়ামী লীগ নেতাদের সমালোচনা নিয়ে নোমান বলেন, খালেদা জিয়া ভিশন-২০৩০ উপস্থাপনের পর আওয়ামী লীগের নেতারা কেউ এটাকে তামাশা, কেউ চুরি, অনুকরণ বলে আখ্যা দিয়েছিল। কিন্তু তাদের নেত্রী এটকে পরবর্তীতে ইতিবাচক রাজনীতি হিসেবে দেখেছেন। আমি প্রধানমন্ত্রীকে বলবো আপনার শুভ বুদ্ধির উদয় হলে গণতন্ত্র ফিরে দিয়ে নিরপেক্ষ নির্বাচন দিন।

দেশে বিদ্যুতের উন্নয়নের নামে লুটপাট হচ্ছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, বিদ্যুৎ উন্নয়নের নামে বাজেটের যে টাকা দেয়া হয় সে টাকা নিজেদের মধ্যে লুটপাট করে। নিজেদের অনেক নেতাই আঙ্গুল ফুলে কলা গাছ হয়েছে। দেশের মানুষ আজ বিদ্যুতের অভাবে কষ্টে জীবন-যাপন করছে। অথচ সরকার বিদ্যুতের উন্নয়নের কথা বলে।

আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, গুম এবং খুনের রাজনীতির দায়ভার আওয়ামী লীগকে ভোগ করতে হবে। আওয়ামী লীগ নেতারা নিজেরাই বলছে এখন কঠিন সময় যাচ্ছে। তারা যদি নিজেদের গোছাতে না পারে আওয়ামী লীগ তাদের নেতাদের রক্ষা করতে পারবে না।