শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > যেমন আছেন মির্জা ফখরুল

যেমন আছেন মির্জা ফখরুল

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
ঢাকা: ভালো নেই বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিভিন্ন অসুখে-বিসুখে জর্জরিত তিনি। গাড়ি পোড়ানো মামলাসহ ৭৬ মামলার আসামি হয়ে প্রায় আড়াই মাস ধরে কাশিমপুর কারাগার-২-এ অন্তরীণ অবস্থায় কাটাচ্ছেন দলের ক্লিন ইমেজের এই নেতা।

চিকিৎসকরা চানিয়েছেন, তার মস্তিষ্কের ধমনিতে দুটি ব্লক ধরা পড়েছে। যার ৮০ ভাগই অকেজো। যেকোনো সময় ব্রেন স্ট্রোকের আশঙ্কা রয়েছে। এ ছাড়া বিএনপির এই শীর্ষ পর্যায়ের নেতার হার্টেও তিনটি ব্লক ধরা পড়েছে।
এগুলোয় অবশ্য রিং পরানো হয়েছে। তবে একটি ব্লক ৯০ ভাগ, যাতে কোনো রিং পরানো হয়নি। যেকোনো সময় হার্ট অ্যাটাক হতে পারে।
মির্জা ফখরুলের সহধর্মিণী রাহাত আরা বেগম জানান, তার স্বামী যেসব রোগে আক্রান্ত, তার চিকিৎসা বাংলাদেশে নেই। উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে নেওয়া উচিত। আশা করি, তাকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে অনুমতি দেওয়া হবে।
পরিবার সূত্র জানায়, মির্জা ফখরুল উচ্চ রক্তচাপ, আইবিএস, মেরুদণ্ড, দাঁতের সমস্যাসহ আরও বেশ কয়েকটি রোগে আক্রান্ত। সম্প্রতি কাশিমপুর থেকে তাকে দুবার বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালেও আনা হয়। কিন্তু সেখানেও তার সুচিকিৎসা মেলেনি। বরং কারাগার থেকে নেওয়া-আনায় শারীরিকভাবে আরও অসুস্থ হয়ে পড়েন তিনি।
জানা যায়, বর্তমান সরকারের আমলে ছয়বার জেল খেটেছেন মির্জা ফখরুল। বাংলাদেশের ইতিহাসে এর কোনো নজির নেই। ৭৬টি মামলার মধ্যে ২৮টিতে চার্জশিট দেওয়া হয়েছে।