শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > যেকোনো দিন যে কেউ আক্রান্ত হতে পারেন : স্বাস্থ্য অধিদফতর

যেকোনো দিন যে কেউ আক্রান্ত হতে পারেন : স্বাস্থ্য অধিদফতর

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
করোনাভাইরাসে প্রতিনিয়ত অনেক বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন, মৃত্যুবরণ করছেন। যেকোনো দিন যে কেউ আক্রান্ত হতে পারেন। কাজেই আপনারা সতর্ক হোন, সচেতন হোন। স্বাস্থ্য নিয়ম মেনে চলুন।

বুধবার (১৭ জুন) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ সব কথা বলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘সঠিকভাবে মাস্ক পরুন। বারবার সাবান পানি দিয়ে ২০ সেকেন্ড ধরে হাত ধোন। জনসমাবেশ এড়িয়ে চলুন। কমপক্ষে ৩ ফুট দূরত্ব বা শারীরিক দূরত্ব বজায় রাখুন। নিজেকে সুরক্ষিত রাখুন। পরিবারের সকল সদস্যকে সুরক্ষিত রাখুন।’

নাসিমা সুলতানা আরও জানান, ৫৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৯২২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ৫২৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো- ৫ লাখ ৫১ হাজার ২৪৪টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ৪ হাজার ৮ জনের। ফলে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৮ হাজার ৪৮৯ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৮৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় হাসপাতাল ও বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন এক হাজার ৯২৫ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৮ হাজার ১৮৯ জন। শনাক্ত বিবেচনার সুস্থতার হার ৩৮ দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৩ জনের। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৩০৫ জনের।