শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > যুক্তরাজ্য থেকে পুরস্কার পেলেন শহিদুল আলম

যুক্তরাজ্য থেকে পুরস্কার পেলেন শহিদুল আলম

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাংলাদেশি চিত্রগ্রাহক, সাংবাদিক এবং অধিকারকর্মী শহিদুল আলম যুক্তরাজ্যের ফ্রন্টলাইন ক্লাব থেকে সম্মানজনক ট্রিবিউট পুরস্কার অর্জন করেছেন। সাংবাদিকতায় অসামান্য অবদানের জন্য তাকে পুরস্কার প্রদান করা হয়েছে। শহিদুল আলম বর্তমানে গুজব ছড়ানো ও রাষ্ট্রদ্রোহের দায়ে কারাগারে রয়েছেন।
ড্রিঙ্ক পিকচার লাইব্রেরির দেওয়া সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী এর আগে যুক্তরাষ্ট্রের প্রখ্যাত চিত্রগ্রাহক স্ট্যানলি গ্রিন সহ আরোও কিছু প্রখ্যাত চিত্রগ্রাহক এ পুরস্কার অর্জন করেছেন। শহিদুলের পুরস্কার প্রাপ্তির ঘোষণা দেন ফ্রন্টলাইন ক্লাবের প্রতিষ্ঠাতা ভোগান স্মিথ। লন্ডনে শহিদুলের পক্ষে পুরস্কার গ্রহণ করে তার ভাগ্নি সোফিয়া করিম। অনুষ্ঠানে তার বোন ড: কাজি নাজমা করিম সহ পরিবারের অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে শহিদুলের ‘বেআইনি’ কারাদণ্ড নিয়ে আলোচনা করা হয়। একই সাথে বিশ্বজুড়ে গণমাধ্যমের কণ্ঠরোধ এবং গণমাধ্যমকর্মীদের ওপর নির্যাতন বৃদ্ধির বিষয়টিও আলোচিত হয়। যুক্তরাজ্যজুড়ে ফ্রন্টলাইন ক্লাব ‘গণমাধ্যম ক্লাব’ বলে পরিচিত। ক্লাবটি বছরজুড়ে গণমাধ্যমের স্বাধীনতা, সংবাদকর্মীদের নিরাপত্তা সহ বিভিন্ন গণমাধ্যমসংশ্লিষ্ট বিষয়ে কাজ করে থাকে।