শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > যানজট নিরসনে মে মাস থেকে সমন্বিত অভিযান: যোগাযোগমন্ত্রী

যানজট নিরসনে মে মাস থেকে সমন্বিত অভিযান: যোগাযোগমন্ত্রী

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ যানজট নিরসন ও দুর্ঘটনা এড়াতে চলতি বছরের মে মাস থেকে সমন্বিত অভিযান চালানোর ঘোষণা দিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার দুপুরে গুলিস্তান থেকে যাত্রবাড়ী-কাঁচপুর চার লেনের নির্মাণ কাজ পরিদর্শনে এসে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় সাংবাদিকদের কাছে এ সব তথ্য জানান তিনি।

মন্ত্রী বলেন, ১৩২ কোটি টাকার প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে। এ প্রজেক্টের মধ্যে রয়েছে সড়ক প্রশস্তকরণ, ফুট ওভারব্রীজ এবং ডিভাইডার।

আগামী জুনের মধ্যে পাঁচ কিলোমিটার সড়কের কাজ শেষ করার আশা প্রকাশ করেন তিনি।

ইতিমধ্যে আমার ৫২ কিলোমিটার রাস্তা চার লেনে উন্নিতকরণ, ২৪৪টি কালভার্টের মধ্যে ২৩২টি এবং ২৩টি ব্রিজের মধ্যে ১৬টি সমাপ্ত করা হয়েছে।

তিনি বলেন, আমাদের তিনটি ব্রিজ হবে চার লেনের। ইতিমধ্যে সেগুলোর চুক্তি হয়ে গেছে। এ বছরের শেষ দিকে এগুলোর কাজ শুরু হবে। এ ব্রিজগুলো হল কাঁচপুর, মেঘনা এবং গোমতী। যার ৯ হাজার কোটি টাকার বাজেটের মধ্যে ৬ হাজার ৪০০ কোটি টাকা দাতা সংস্থা জাইকা প্রদান করবে। এটা আমরা এ বছরই শুরু করব।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

পদ্মা সেতু নির্মাণ প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী থেকে শুরু করে এ দেশের প্রতিটি মানুষের স্বপ্নের প্রকল্প হচ্ছে পদ্মা সেতুর বাস্তবায়ন। এ প্রকল্পের বাস্তবায়ন করে আমরা বিশ্বে দরবারে বাংলাদেশকে আরো উঁচুতে নিয়ে যেতে চাই এবং এটা প্রমাণ করেতে চাই আমরাও পারি। এ বছরই আমরা পদ্মা সেতুর কাজ শুরু করব। বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম