শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > মড়ার উপর খাঁড়ার ঘা অস্ট্রেলিয়ার

মড়ার উপর খাঁড়ার ঘা অস্ট্রেলিয়ার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ মড়ার উপর খাঁড়ার ঘা-ই পেলো অস্ট্রেলিয়া। অ্যাশেজের মর্যাদার লড়াইয়ে এমনিতেই তাদের অবস্থা ত্রাহিত্রাহি। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজের ট্রেন্ট ব্রিজ ও ক্রিকেটের তীর্থভূমি লর্ডসের প্রথম দুই টেস্টে বাজেভাবে হেরে তাদের পিঠ ঠেকে গেছে দেয়ালে। এর সঙ্গে দুঃসংবাদ হয়ে এসেছে তাদের পেসার জেমস প্যাটিনসনের ইনজুরি। কোমর ও নিতম্বের চোটের কারণে সিরিজের বাকি ম্যাচগুলোতে খেলতে পারবেন না তিনি। লর্ডস টেস্টের শেষ দিনের খেলা শেষে কোমরে ব্যথা অনুভব করেন তিনি। পরীার পর হালকা চিড় ধরা পড়ে তার কোমরে।
অস্ট্রেলিয়া দলের চিকিৎসক পিটার ব্রুকনা সোমবার এক বিবৃতিতে জানিয়েছেন, প্যাটিনসনের ইনজুরির কথা। বলেন, দ্বিতীয় টেস্টের শেষদিনে কোমরে ব্যথা অনুভব করেন প্যাটিনসন। লন্ডনে তার কিছু পরীা-নিরীা আমরা করিয়েছি। দুর্ভাগ্যজনকভাবে তার কোমরের হাড়ে চিড় দেখা গেছে। এ অবস্থায় অ্যাশেজের অবশিষ্ট ম্যাচগুলোর কোনোটাতেই খেলতে পারবে না সে। প্যাটিনসন প্রথম দুই টেস্টে উইকেটপ্রতি ৪৩.৮৫ করে রান দিয়ে দখল করেন ৭ উইকেট।
প্রথম দুই টেস্টে হেরে যাওয়ায় এখন সিরিজ হারের শঙ্কায় অস্ট্রেলিয়া। এর ওপর সিরিজ থেকে ছিটকে পড়লেন প্যাটিনসন। একে ‘হতাশাজনক’ বলে স্বীকার করলেও অস্ট্রেলিয়ার পারফরম্যান্স ম্যানেজার প্যাট হাওয়ার্ডের বিশ্বাস, তার অনুপস্থিতি দলে খুব বেশি প্রভাব ফেলবে না। তিনি বলেন, জেমস প্রতিযোগিতা থেকে বাদ পড়ায় আমরা অবশ্যই হতাশ। তবে নির্বাচকদের হাতে এখনও পাঁচজন ফিট ফাস্ট বোলার রয়েছে। তারাও অপোয় আছে ইংল্যান্ডের বিপে ভাল কিছু করার।
প্যাটিনসনের আবারও ইনজুরিতে পড়ায় তার ফাস্ট বোলিং ক্যারিয়ার নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন অনেকেই। এর আগে গত বছর দণি আফ্রিকার বিরুদ্ধে সফরে বুকের পাঁজরের হাড়ের ব্যথার কারণে দলের বাইরে চলে গিয়েছিলেন। ২০১১-১২ মওসুমে ভারতের বিরুদ্ধে সিরিজে আরও একবার পড়েছিলেন পায়ের গোড়ালির ইনজুরিতে।