শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ম্যানইউ-চেলসি সমানে সমান

ম্যানইউ-চেলসি সমানে সমান

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ সোমবার ইংলিশ প্রিমিয়ার লীগে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির মধ্যকার ব্লকবাস্টার ম্যাচের দিকে চরম উত্তেজনা নিয়ে তাকিয়ে ছিল লাখ চোখ। এই মওসুমের প্রথম হৃদস্পন্দন কাঁপানো কোন ম্যাচের অপেক্ষায় ছিল দর্শকরা। তবে সোমবার সব জল্পনা-কল্পনা শেষ হয়েছে গোলশূন্য ড্র দিয়ে। ওল্ড ট্র্যাফোর্ডে জয় হয়নি কোন দলের। ৩ ম্যাচ খেলে দু’টি জয় ও একটি ড্র নিয়ে চেলসি ৭ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট টেবিলে সবার ওপরে। আর ২ খেলায় একটি জয় ও একটি ড্র নিয়ে ম্যানইউ ৪ পয়েন্ট নিয়ে টেবিলের চারে অবস্থান করছে।
মরিনহো চেলসির দায়িত্ব নেয়ার পরই রুনিকে নিজের দলে ভেড়ানোর জন্য প্রস্তব দিয়েছে দু’বার। রুনিও ম্যানইউ ছাড়বেন বলে গুজব উঠেছে কয়েকবার। কিন্তু ম্যানইউ ছেড়ে মরিনহোর ডাকে সাড়া দেয়ার মতো কোন ঘটনা এখনও ঘটেনি। সেই রুনির বিপক্ষেই মরিনহোর প্রথম ম্যাচ। মরিনহো-রুনির দ্বৈরথ বহুগুণে বাড়িয়ে দেয়ার জন্য কিনা ম্যাচের শুরু থেকেই রুনিকে মাঠে নামালেন ময়েস। কয়েক ম্যাচের অনুপস্থিতির পর রুনিকে এমন এক দলের বিপক্ষে একাদশে নামানো ময়েসের সাহসিকতায় বটে! মওসুমে প্রথমবারের মতো শুরুতে নেমে উজ্জ্বল পারফরমেন্স করেছেন রুনি। খেলার ১৫ মিনিটে ড্যানি ওয়েলব্যাকের পাসে মরিনহোর বুকে প্রায় তীর বিঁধে দিয়েছিলেন রুনি। কিন্তু গোলবারের পাশ দিয়ে বল চলে যাওয়ায় সে যাত্রায় রক্ষা পায় চেলসি। পূর্বসূরি অ্যালেক্স ফার্গুসনের নিয়ম অনুসরণ করে আক্রমণাত্মক লাইনআপ করেছিলেন ময়েস। কিন্তু গত সপ্তাহে সোয়ানসি সিটির মাঠে ৪-১ গোলে জেতার পারফরমেন্সের ছায়া দেখা গেল না এদিন। দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের সেরা সুযোগ এসেছিল। ১০ গজ দূর থেকে নেয়া ড্যানি ওয়েলব্যাকের শট বারের ওপর দিয়ে চলে যায়। ২০০৯ সালের পর প্রথম হোম ম্যাচে গোলশূন্য ড্র করল ম্যানইউ। ওল্ড ট্র্যাফোর্ডে জয় দিয়ে নিজের প্রিমিয়ার লীগের ক্যারিয়ার শুরু করতেও ব্যর্থ হলেন ডেভিড ময়েস।
চেলসি ম্যানেজার হোসে মরিনহোও এদিন দেখালেন চমক। কোন স্বীকৃত স্ট্রাইকারকে শুরুতে মাঠে নামাননি এই পর্তুগিজ। ফার্নান্দো তোরেস ও রোমেলু লুকাকুকে শুরুতে দেখা যায়নি। আর একাদশেই ছিলেন না দেম্বা বা। হুয়ান মাতার অনুপস্থিতি অনেকেরই বিস্ময়ের জন্ম দিয়েছে। তবে ৬০ মিনিটে শুধু নেমেছিলেন ফার্নান্দো তোরেস। তবে এক পয়েন্ট নিয়ে ওল্ড ট্র্যাফোর্ড ছাড়তে পারায় খুশি তিনি। বলেন, ‘আমাদের জন্য দু’টো হোম ম্যাচে জয়, এরপর চ্যাম্পিয়নদের মাঠে তাদের প্রথম হোম ম্যাচে এসে এক পয়েন্ট পাওয়া দারুণ।’
ম্যানইউ ০-০ চেলসি