শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ম্যাগি নুডলস নিয়ে সতর্ক বিএসটিআই

ম্যাগি নুডলস নিয়ে সতর্ক বিএসটিআই

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: ভারতের উত্তর প্রদেশে ম্যাগি নুডলস নামে একটি জনপ্রিয় খাদ্যপণ্যে উচ্চমাত্রার সীসা পাওয়া যাওয়ার পর উত্তরখন্ডের কর্তৃপক্ষও এখন এই পণ্যটি পরীক্ষার কথা বলছে। বাংলাদেশে পণ্যের মান নিয়ন্ত্রণের সরকারী প্রতিষ্ঠান বিএসটিআইও বলছে সতর্কতা হিসেবে তারা ম্যাগী নুডলস সহ বেশ কয়েকটি নুডলস পরীক্ষা করার উদ্যোগ নেয়া হয়েছে।
ভারতে গত মার্চ মাসে নিয়মিত পরীক্ষায় ম্যাগি নুডলসে সীসার অস্তিত্ব পায় ইউপি কর্তৃপক্ষ। পণ্যটির প্রস্তুতকারক নেসলে ইন্ডিয়া এই পরীক্ষার ফলাফল বর্জন করলেও খবরটিতে ভারতজুড়ে তোলপাড় চলছে।
বাংলাদেশে পন্যের মান নিয়ন্ত্রণের সরকারী প্রতিষ্ঠান বিএসটিআইএর মহাপরিচালক ইকরামুল হক বলছিলেন, বাংলাদেশে ম্যাগি নুডলস তৈরি করে নেসলে বাংলাদেশ। আর যেহেতু নেসলে ইন্ডিয়ার তৈরি ম্যাগি নুডলসে সীসা পাওয়া গেছে তাই ওই খবরে তারা ততটা উদ্বিগ্ন নন।
তবে সতর্কতা হিসেবে ম্যাগি নুডলসসহ বেশ কয়েক প্রকারের নুডলস বাজার থেকে নিয়ে পরীক্ষা করা শুরু করেছে বিএসটিআই। কিছুদিন পরেইা ফলাফল পাওয়া যাবে বলে জানিয়েছেন ইকরামুল হক।
মিঃ হক আরও জানিয়েছেন তারা পণ্যের বিষয়ে জানতে নেসলের সঙ্গে যোগাযোগ করেছেন এবং নেসলেও বলেছে তাদের পণ্যে ক্ষতিকারক কিছু নেই।
কিন্তু ম্যাগি নুডলস পরীক্ষা করেই পণ্যে ক্ষতিকারক উপাদান আছে কি নেই সে বিষয়ে নিশ্চিত হবেন বলে জানিয়েছেন বিএসটিআই মহাপরিচালক ইকরামুল হক। সূত্র: বিবিসি।