শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মৌসুমের প্রথম পরাজয়ে শীর্ষস্থান হারাল রিয়াল

মৌসুমের প্রথম পরাজয়ে শীর্ষস্থান হারাল রিয়াল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: লা লিগায় অঘটনের শিকার হল রিয়াল মাদ্রিদ। সেভিয়ার বিপক্ষে ৩-২ ব্যবধানে পরাজয়ে চলতি মৌসুমে প্রথম হারের মুখও দেখল স্প্যানিশ জায়ান্ট দলটি। এরই সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটিও হারাল রাফায়েল বেনিতেজের শিষ্যরা।

স্তেদিও রামন সানচেজ পিজুয়ানে রাতে অতিথি হিসেবে মাঠে নামে রিয়াল। আর ম্যাচের প্রথমার্ধ বল বেশিরভাগ সময় নিজেদের দখলে রেখে খেলতে থাকে। এরই সুবাদে খেলার ২২ মিনিটেই লিড পায় লা গ্যালাকটিকোরা।

মিডফিল্ডার ইসকো থেকে বল পেয়ে ‘বাইসাইকেল কিকে’ অসাধারণ গোলটি করেন সার্জিও রামোস। সাবেক ক্লাবের বিপক্ষে ইনজুরি থেকে ফিরেই গোল করলেন রিয়াল অধিনায়ক। তবে শটটি করার পর কাঁধে আঘাত পান রামোস। তাই ম্যাচের ৩২ মিনিটে অভিজ্ঞ এ ডিফেন্ডারকে বদলি করে নামানো হয় রাফায়েল ভারানেকে।

এদিন খেলার প্রথমার্ধ রিয়াল অসাধারণ খেললেও ম্যাচে সমতায় ফিরতে সময় নেয়নি সেভিয়া। খেলার ৩৬ মিনিটে ইয়েভহেন কোনোপ্লেয়াঙ্কার সহায়তায় সিরো ইমোবিল গোল করলে ১-১ গোলের সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

এ ম্যাচে রিয়াল স্ট্রাইকার করিম বেনজেমা ছিলেন না। সেক্স টেপ দিয়ে জাতীয় দলের সতীর্থকে ব্ল্যাকমেইল করার অভিযোগ ওঠার পর তিনি মাঠে নামেননি। তবে ইনজুরি সেরে মাঠে ফিরেছিলেন অন্য স্ট্রাইকার গ্যারেথ বেল। তবে ম্যাচে তেমন একটা প্রভাব ফেলতে পারেননি এ ওয়েলস তারকা। অন্যদিকে পুরো ম্যাচে দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে একপ্রকার আটকেই রেখে নিজেদের রক্ষণভাগের প্রমাণ দেয় সেভিয়া।

খেলার দ্বিতীয়ার্ধে অবশ্য ম্যাচে ফিরে স্বাগতিকরা। দারুণ খেলে রিয়ালের রক্ষণভাগকে তছনছ করে দেয় দলটি। খেলার ৬১ মিনিটে লিডও নেয় সেভিয়া। আগের গোলের সাহায়তাকারী কোনোপ্লেয়াঙ্কার অ্যাসিস্টে দুর্দান্ত গোলটি করেন আর্জেন্টাইন তারকা এভার বেনেগা।

খেলার ৭৪ মিনিটে লিড আরো বাড়ায় সেভিয়া। মারিয়ানোর থেকে বল পেয়ে গোলটি করেন ফার্নান্দো লরেন্টো। এ গোল হজম করে প্রায় খাদের কিনারেই চলে গিয়েছিল রিয়াল। তবে ম্যাচের নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ে (৯৩ মিনিট) ব্যবধান কমায় সান্থিয়াগো বার্নাব্যুর দল। গ্যারেথ বেলের পাসে ব্যবধান ৩-২ করেন জেমস রদ্রিগেজ।

খেলার বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত মৌসুমের প্রথম পরাজয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে বেনিতেজের শিষ্যরা। বর্তমানে ১১ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে রিয়াল। অন্যদিকে দিনের আরেক ম্যাচে ভিয়ারিয়ালকে ৩-০ ব্যবধানের হারালে লিগ টেবিলের শীর্ষে ওঠে বার্সেলোনা।