রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মৌলভীবাজারে ট্রেন লাইনচ্যুত, আহত ১২

মৌলভীবাজারে ট্রেন লাইনচ্যুত, আহত ১২

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
সিলেট : বিএনপির লাগাতার অবরোধের মধ্যে মৌলভীবাজারের কুলাউড়ায় মধ্যরাতে একটি আন্তঃনগর ট্রেনের ছয়টি বগি লাইনচ্যুত হয়ে অন্তত ১২ জন আহত হয়েছেন।
বুধবার রাত ৩টার দিকে এ দুর্ঘটনার পর থেকে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। আহতদের কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে শ্রীমঙ্গল রেলওয়ে থানার ওসি ইখতিয়ার উদ্দিন জানিয়েছেন।
তিনি বলেন, কুলাউড়ার টিলাগাঁও ও মনু রেলওয়ে স্টেশনের মাঝের চকশালন এলাকায় সিলেট থেকে ছেড়ে আসা চট্রগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের ছয়টি বগি লাইনচ্যুত হয়। তবে কী কারণে ট্রেনটি লাইনচ্যুত হয়েছে তা নিশ্চিত করতে পারেননি কেউ।
ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণ খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে সহকারী পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) জুনায়েদ আলম বলেন, রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলার কারণে এমনটি ঘটে থাকতে পারে। তবে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।
ওই ট্রেনের যাত্রী কামাল হোসেন জানান, বুধবার সকাল ১০টা ২০ মিনিটে সিলেট থেকে ছেড়ে যাওয়ার পর মোগলাবাজার স্টেশনে গিয়ে ট্রেনে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সেখানে দেড় ঘণ্টা মেরামত কাজ শেষে ট্রেনটি চট্রগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে। এর পর রাত ৩টার দিকে ট্রেনের ছয়টি বগি লাইনচ্যুত হয়ে যায়। শমশেরনগর রেলওয়ে স্টেশনের মাস্টার আব্দুল আজিজ জানান, উদ্ধারকারী ট্রেন ইতোমধ্যে এসে পড়ায় দুর্ঘটনাকবলিত ইঞ্জিন ও বগিগুলো উদ্ধারে কাজ শুরু হয়েছে।
বিকাল ৩টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার আশা প্রকাশ করেন তিনি। বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম