শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মোরাতা নৈপুণ্যে ইতালিয়ান কাপ জিতল জুভেন্টাস

মোরাতা নৈপুণ্যে ইতালিয়ান কাপ জিতল জুভেন্টাস

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: ইউরোপীয়ান ফুটবলের অন্যতম সেরা দল এসি মিলান। তবে গত কয়েক বছরে নিজেদের হারিয়ে খুঁজছে তারা। এবার একটি শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল মিলান। দুর্ভাগ্য তাদের, তীরে এসে ফের তরি ডুবালো। শনিবার রাতে ইতালিয়ান কাপের ফাইনালে জুভেন্টাসের কাছে ১-০ গোলের ব্যবধানে হেরে গেছে মিলান।

অপরদিকে আলভারো মোরাতার একমাত্র গোলে জয় তুলে নিয়ে টানা দ্বিতীয়বারের মতো ইতালিয়ান কাপের শিরোপা ঘরে তুললো জুভেন্টাস। টুর্নামেন্টের ইতিহাসে এটি জুভিদের একাদশতম শিরোপা।
গোলের পর আলভারো মোরাতার উল্লাস

ইতালির রাজধানী রোমের অলিম্পিক স্টেডিয়ামে নির্ধারিত সময়ে গোলের দেখা পায়নি দু’দলই। যেকারণে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। তখনই ঝলসে ওঠেন জুভেন্টাসের তারকা আলভারো মোরাতা। বারবার আক্রমণ শানিয়ে স্প্যানিশ ফরোয়ার্ড সফল হয়েছেন ১১০তম মিনিটে।

এ সময়ে জুভেন্টাসের কলম্বিয়ান মিডফিল্ডার কুয়াদ্রাদো ডান দিক থেকে বল বাড়িয়ে দেন মোরাতার দিকে। অসাধারণ নৈপুণ্যে বলটি ধরে মিলানের জালে জড়ান মোরাতা। এই গোলই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিয়েছে। ভাগ্য নির্ধারিত হয়েছে ইতালিয়ান কাপের শিরোপারও। ম্যাচ শেষে এসি মিলানকে হতাশ করে ট্রফি নিয়ে উল্লাসে মেতে ওঠেন পগবা-মোরাতারা।