শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > মোবাইল রিচার্জের সীমা বাড়ছে

মোবাইল রিচার্জের সীমা বাড়ছে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
ঢাকা: মোবাইলের প্রি-পেইড সংযোগে দিনে সর্বোচ্চ ৫০০ টাকা রিচার্জের বেঁধে দেয়া সীমা পুনর্বিবেচনা করছে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। এই সীমা বাড়িয়ে যৌক্তিক পর্যায়ে নিয়ে যাওয়া হবে।

প্রি-পেইড সংযোগে দিনে ৫০০ টাকার বেশি রিচার্জ করা যাবে না- এমন নির্দেশনা দিয়ে গত ২৯ ডিসেম্বর মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে চিঠি দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এই রিচার্জ সীমায় আপত্তি জানিয়ে অপারেটররা দুই হাজার টাকা নির্ধারণের অনুরোধ জানায়।

অপারেটরদের আপত্তি ও প্রস্তাব নিয়ে কয়েক দফা আলোচনা করেছে বিটিআরসি।

বিটিআরসি এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগ জানায়, ইন্টারনেটের প্যাকেজ কেনা নিয়ে রিচার্জ সীমার আপত্তি তুলেছে অপারেটররা। এখন তা বাড়িয়ে একটি যৌক্তিক পর্যায়ে নিয়ে যাওয়া হবে।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন, অপারেটররা গ্রাহকদের অসুবিধা হবে বলে জানিয়েছে। তাদের প্রস্তাবের বিষয়টি বিবেচনাধীন রয়েছে। শিগগিরই এ ব্যাপারে ফের নির্দেশনা দেবে বিটিআরসি।

অবৈধ ভিওআইপি নিয়ন্ত্রণে ওই রিচার্জ সীমা বেঁধে দেওয়া হয়েছিল বলে জানান তারানা হালিম।

ওই নির্দেশনায়, প্রি-পেইড গ্রাহকেরা মাসে ১ হাজার টাকা ব্যালেন্স ট্রান্সফার এবং দিনে ৩০০ টাকার বেশি ট্রান্সফার করতে পারবেন না বলে জানানো হয়।

গ্রাহকদের ৯৮ শতাংশই প্রি-পেইড গ্রাহক বলে জানিয়েছে বিটিআরসি। এর আগে বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বাংলানিউজকে জানিয়েছিলেন, গ্রাহকদের স্বার্থ দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

একটি বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানির একজন কর্মকর্তা জানান, তারা সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন। বিটিআরসি একটি যৌক্তিক পর্যায়ে রিচার্জ সীমা দেবে বলে আশা করেন তিনি।