শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মেলেনি সমাবেশের অনুমতি, দুপুরে জরুরি সংবাদ সম্মেলন

মেলেনি সমাবেশের অনুমতি, দুপুরে জরুরি সংবাদ সম্মেলন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

৭ ই নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে বিএনপিকে সমাবেশ করার জন্য এখনও অনুমতি দেয়নি পুলিশ।

৭ ও ৮ ই নভেম্বর যে কোন একদিন সোহরাওয়ারদী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়েছিল ১০ বছরের অধিক সসময়ধরে ক্ষমতার বাইরে থাকা দুলটি। তবে পুলিশের পক্ষ থেকে অনুমতি মেলেনি।

ডিএমপির উপকমিশনার (তথ্য ও জনসংযোগ) মাসুদুর রহমান বৃহস্পতিবার বলেন, বিভিন্ন রাজনৈতিক দল ৭ ও ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য অনুমতি চেয়েছে। এ দুই দিনে একসঙ্গে অনেক দলকে সমাবেশ করতে অনুমতি দেওয়া সম্ভব নয়। তাই কোনো রাজনৈতিক দলকে সমাবেশের অনুমতি দেওয়া হবে না।

এরপর ৮ ই নভেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করেছে দলটি। কিন্তু সে আবেদনে এখন পর্যন্ত পুলিশ কিছুই জানায়নি বলে বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে।

বিএনপি বলছে, ৮ নভেম্বর না হলেও পুলিশ যদি ৯ নভেম্বরে অনুমতি দেয় সেইদিনই সমাবেশ করতে চায় দলটি।

এ বিষয়ে গতকাল এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, আমরা ৮ তারিখে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি চেয়েছি। ওইদিন অনুমতি না পেলেও ৯ তারিখে অনুমতি পেলে আমরা সমাবেশ করতে চাই।

রিজভী বলেন, সমাবেশ করার জন্য আমাদের ঢাকা মহানগর বিএনপি এবং সহযোগি সংগঠনগুলো প্রস্তুতি নিয়েছে। আমরা আশা করছি সমাবেশ করার অনুমতি পাব।

এদিকে সমাবেশ ইস্যুকে কেন্দ করে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সংবাদ সম্মেলন করবেন।

বিএনপির পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়েছে, আজ মঙ্গলবার দুপুর ১২ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হবে।