শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > আন্তর্জাতিক > মেরকেলের হ্যান্ডশেকের অনুরোধ শোনতে পাননি ট্রাম্প: শন স্পাইসার

মেরকেলের হ্যান্ডশেকের অনুরোধ শোনতে পাননি ট্রাম্প: শন স্পাইসার

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জার্মান চ্যান্সেলর এঙ্গেলা মেরকেলের সঙ্গে ক্যামেরার সামনে হাত না মিলিয়ে যে সমালোচনায় পড়েছেন তার জবাব দিয়েছে হোয়াইট হাউস।

হোয়াইট হাউসের মুখপাত্র শন স্পাইসার বলেছেন শুক্রবার এঙ্গেলা মেরকেলের সঙ্গে হ্যান্ডশেকের অনুরোধটি শুনতে পাননি বলে জানান। ওই ঘটনাটি একটি ভুলবুঝাবুঝি ছিল বলে জার্মানের দার স্পাইজেলকে পত্রিকাকে এক সাক্ষাৎকারে এই কথা জানান হোয়াইট হাউসের মুখপাত্র শন স্পাইসার।

দার স্পারজেল পত্রিকাকে শন স্পাইসার আরো বলেন, আমি মনে করি ট্রাম্প মেরকেলের হ্যান্ডশেকের প্রশ্নটি বুঝতে পারেননি। তিনি যদি মেরকেলের হ্যান্ডশেকের অনুরোধটি শুনতেন তাহলে অবশ্যই এমনটা হতো বলে জানান স্পাই্সার।

গত শুক্রবার হোয়াইট হাউসে বৈঠক করেন বিশ্বের অন্যতম দুই পরাশক্তিধর দেশ জার্মান চ্যান্সেলর ও মার্কিন  প্রেসিডেন্ট নেতা। সাংবাদিকদের সামনে ট্রাম্পকে হ্যান্ডশেকের কথা বললে তা নাকচ করেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

ট্রাম্পের মেরকেলের সঙ্গে হ্যান্ডশেকের ওই নাকচের মূহুর্তের ছবি সামাজিক ও সংবাদ মাধ্যমে ঢালাওভাবে প্রকাশিত হয়। তাতে তীব্র সমালোচনায় পরেন মার্কিন চিফ অব কমান্ডার ডোনাল্ড ট্রাম্প। ক্যামেরার সামনে হাত না মিলালেও হোয়াইট হাউসে প্রবেশের সময় মেরকেলের সঙ্গে হ্যান্ডশেক করেছেন ট্রাম্প। দ্য হিল