শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মৃদু শৈত্যপ্রবাহ চলছে

মৃদু শৈত্যপ্রবাহ চলছে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
শৈত্যপ্রবাহ চলছে দেশের কয়েকটি স্থানে। এর সাথে সামনের কয়েক দিন কিছুটা বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। শীতের কারণে সারা দেশেই শেষ রাতের দিকে মাঝারি থেকে ঘন কুয়াশা অব্যাহত রয়েছে। বৃষ্টি ও কুয়াশার কারণে শীতের মাত্রা বাড়তে পারে বলে আবহাওয়াবিদেরা জানিয়েছেন।

উপমহাদেশীয় উচ্চচাপ বলয় বাংলাদেশের সীমানা থেকে অনেক দূরে অবস্থান করছে। প্রচন্ড শীতল হাওয়াযুক্ত উচ্চচাপ বলয়টি এ মুহূর্তে ভারতের বিহার পর্যন্ত অবস্থান। বাংলাদেশে তীব্র শৈত্যপ্রবাহ পড়লে এ উচ্চচাপ বলয় পশ্চিমবঙ্গ পর্যন্ত অবস্থান করে এবং এর বর্ধিতাংশটি বাংলাদেশের উত্তর-পশ্চিমের জেলাগুলোকে ছুঁয়ে যায়।

আজ বুধবার এবং আরো তিন দিন দিনাজপুর, নীলফামারী, রাজশাহী, চুয়াডাঙ্গা, পাবনা, টাঙ্গাইল ও শ্রীমঙ্গল এলাকার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদেরা। কমতে পারে দিনের তাপমাত্রা। তবে রাতের তাপমাত্রার খুব বেশি পরিবর্তন হবে না।

দীর্ঘমেয়াদি পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, চলতি মাসে তীব্র শৈত্যপ্রবাহের কোনো সম্ভাবনা নেই। শৈত্যপ্রবাহের মাত্রা মৃদু থেকে মাঝারি মানের মধ্যেই থাকতে পারে। মাঝারি থেকে ঘন কুয়াশা পুরো জানুয়ারি মাসেই দেশের বিভিন্ন ¯’ানে পড়বে।