শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মুশফিক তামিমদের ফুলেল শুভেচ্ছা

মুশফিক তামিমদের ফুলেল শুভেচ্ছা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ খবরটি সিলেটবাসীর কাছে ফিফটি ফিফটি। সত্যি কী তাহলে সিলেটের মাটিতেই স্বল্প সময়ের সিদ্ধান্তে খেলতে আসবে সাকিব, তামিম ও মুশফিকরা। কিন্তু স্বপ্ন হলো সত্যিই। গতকাল বিকালেই বিমানের একটি ফ্লাইটে সিলেটে পা রাখলেন মুশফিক ও তামিমরা। অন্যদিকে, আন্তর্জাতিক অভিষেকের আগেই রিহার্সেল দিয়েই স্বপ্ন পূরণের পথে সিলেট বিভাগীয় স্টেডিয়াম। ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার সঙ্গে ওয়ানডে আর টি-টুয়েন্টি বিশ্বকাপের আগেই সিলেটবাসীকে বিসিবি’র উপহার ‘বিজয় দিবস টি-টুয়েন্টি টুর্নামেন্ট’। বিপিএলের বিকল্প ছয় দিনের এই টুর্নামেন্ট আজ শুরু হচ্ছে সিলেটে। বিশ্বকাপের আগেই দেশসেরা তারকাদের খেলা দেখতে তাই সিলেটে চলছে উৎসব। টিকিটও রাখা হয়েছে দর্শকদের হাতের নাগালে।

গ্র্যান্ড স্যান্ড তিন শ’ টাকা আর সাধারণ গ্যালারির টিকিটের মূল্য ৫০ টাকা। চারটি দলে বিভক্ত হয়ে সাকিব-তামিম-মুশফিকরা খেলবেন বিশ্বকাপ প্রস্তুতির এই টুর্নামেন্ট। গতকাল বিকাল চারটায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেট এসে পৌঁছান জাতীয় দল আর এর বাইরের তারকা ক্রিকেটাররা।

বিমানবন্দরে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল সহ কর্মকর্তারা। বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান কেবল আজ সকালে এসে পৌঁছবেন সিলেটে। বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে চলে যান ক্রিকেটাররা। সেখানে সাংবাদিকদের সঙ্গে টুর্নামেন্ট বিষয়ে কথা বলেন বিসিবি’র গেম ও ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন এবং জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহীম।

দু’জনের কথায়ই উঠে আসে বিশ্বকাপের প্রস্তুতির বিষয়টি। সুজন বলেন, আমরা এই টুর্নামেন্টকে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিয়েছি। এখানে সিনিয়র-জুনিয়ররা একসঙ্গে খেলবে। টুর্নামেন্ট থেকে অনেক অভিজ্ঞতা অর্জন করতে পারবে তারা। যা বিশ্বকাপে অনেক কাজে দিবে। মুশফিকুর রহিম বলেন, বিশ্বকাপের আগে প্রস্তুতির জন্য এটা ভাল একটা উদ্যোগ।

এর ফলে আমাদের নিজেদের মধ্যে বোঝাপড়া আরো বাড়বে। জাতীয় দলের বাইরের কেউ যদি ভাল পারফর্ম করে তাহলে কি বিশ্বকাপের দলে সুযোগ পাবে-এমন এক প্রশ্নের জবাবে মুশফিক বলেন, ‘সবারই লক্ষ্য থাকে ভালো খেলে দলে জায়গা করে নেয়া। যারা ভাল করবে তাদের সুযোগতো অবশ্যই থাকবে। আমরা সবাই টুর্নামেন্টকে একটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি।’