শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালিত হবে : নৌমন্ত্রী

মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালিত হবে : নৌমন্ত্রী

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

“মুক্তিযুদ্ধে হিন্দু, মুসলিম, বৌদ্ধ খ্রিষ্টান সব ধর্মের মানুষই অংশগ্রহণ করেছিল। অসাম্প্রদায়িক চেতনার মধ্য দিয়েই এ দেশের স্বাধীনতা এসেছে। তাই কোনো প্রকার সহিংসতা ও সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টির চেষ্টা হলে তা জনগণের সহায়তায় প্রতিহত করা হবে। মুক্তিযুদ্ধের চেতনার মধ্য দিয়েই এ রাষ্ট্র পরিচালিত হবে। এর বাইরে কোনো শক্তিকে মেনে নেওয়া হবে না।” আজ বুধবার সকাল ১০টায় সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নৌমন্ত্রী শাজাহান খান।
সাতক্ষীরা জেলা প্রশাসক মো. নাজমুল আহসানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ, ডেপুটি হাইকমিশনার সঞ্জীব চক্রবর্তী, নিটল টাটা গ্রুপের চেয়ারম্যান মাতলুব আহম্মদ, সাতক্ষীরা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীর, জেলা পরিষদের প্রশাসক মুনসুর আহম্মদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু, ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. নেছারউদ্দিন প্রমুখ।
প্রধান অতিথি বলেন, “আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা হবে। ভোমরা বন্দরের ট্রাক টার্মিনাল ও অবকাঠামোগত উন্নয়নের ইতিমধ্যে ৪৫ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। বিগত পাঁচ বছরে দেশের বিভিন্ন বন্দরে উন্নয়নের পরিসংখ্যান তুলে ধরে মন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শেখ হাসিনা সরকারের বিগত পাঁচ বছরের উন্নয়ন দেখতে পাননি।” তিনি ভোমরা বন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানির আশ্বাস দিয়ে বলেন, পুলিশ ফাঁড়ি স্থাপন, হাসপাতাল নির্মাণ ও ট্রাক টার্মিনাল নির্মাণে তিনি সব ধরনের সহযোগিতা করবেন।
বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ বলেন, সাতক্ষীরাতে পাসপোর্ট ভিসা অফিসসহ দুই দেশের নাগরিকদের ভিসা প্রদানের কাজ সহজ করার জন্য সব ধরনের সহযোগিতা করা হবে। এ ছাড়া ব্যবসার স্বার্থে উভয় দেশের রাস্তাসহ বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্ব সহকারে দেখার জন্য তার দেশের রাষ্ট্রপ্রধানকে অবহিত করবেন। বক্তারা ভোমরা বন্দরের ইমিগ্রেশন অফিস উন্নতকরণ, হাসপাতাল নির্মাণ, ট্রাক টার্মিনাল নির্মাণসহ বেশকিছু দাবি তুলে ধরেন।
বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম ডেস্ক