শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মিলনের পর যে ৭টি বিষয় পরিহার করে চলা উচিত্

মিলনের পর যে ৭টি বিষয় পরিহার করে চলা উচিত্

শেয়ার করুন

বাংলাভুমি২৪ ডেস্ক ॥
দাম্পত্য জীবনে স্বামী-স্ত্রীর যৌনমিলন একটি স্বাভাবিক প্রক্রিয়া। এটি দাম্পত্য জীবন সুখী করা অন্যতম একটি মাধ্যম। যৌনমিলনের পরবর্তী সময়টুকু স্বামী-স্ত্রী উভয়ের জন্যে গুরুত্বপূর্ণ। এসময় একজন আরেকজনের মনের ভাব বোঝার চেষ্টা করে। এ সময় তার শরীরে আবেগময়ী ভাব কাজ করে।

এ সময়ে যদি দু’জনের মধ্যে সামান্য কোনও ভুল বোঝাবুঝি হয় তাহলে আনন্দের পরিপূর্ণতা নষ্ট হয়। একজন আরেকজনের প্রতি বিরাট রাগান্বিত হতে পারে।

ভারতের চন্ডিগড়ের সেক্স থেরাপিস্ট বলেছেন, মানুষের এমন সব আচরণ ইঙ্গিত করে যে, আপনি যেন কোনও একটি কাজ করার জন্যে অপেক্ষা করছিলেন। আপনি এটিকে উপভোগ করেননি। এটি করা শেষ মানে আপনার দায়িত্ব শেষ। এটি কখনোই করা যাবে না।

এজন্য যৌনমিলনের পর দু’জনেরই সতর্ক থাকতে হবে। দু’জনে এমন কিছু করা যাবে না যাতে দু’জনেরই শারীরিক সেই তৃপ্তি নষ্ট হয়ে যায়। বৃহস্পতিবার ভারত ভিত্তিক গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, যৌনমিলনের স্বামী-স্ত্রী দু’জনেই এমন কিছু কাজ করে যেগুলো খুবই ভয়াবহ। ওই প্রতিবেদনে মানুষের এমন সাতটি ভুলের কথা তুলে ধরা হয়েছে।

১.ঘুমিয়ে পড়া: বেশিরভাগ দম্পতি যৌনমিলনের পর ঘুমিয়ে পড়েন। কোনো কোনো সময় দেখা যায়, স্বামী অথবা স্ত্রী যেকোনো একজন ঘুমিয়ে পড়ে আবার কোনও ক্ষেত্রে উভয়ই ঘুমিয়ে পড়ে। এটি মোটেও ঠিক নয়। এতে আপনার আপনার যৌনমিলনের সব আনন্দ নষ্ট হয়ে যায়।

২.গোসল করতে যাওয়া: অনেকেই দেখা যায় যৌনমিলন শেষেই গোসল করতে চলে যায়। কিন্তু এমন মুহূর্তে দেখা যায় দু’জনের যেকোনও একজন সেই আনন্দে বিভোর। তার এখনও সে ঘোর কাটেনি। তাই সাথে সাথে গোসলে না গিয়ে খানিক পরে যাওয়া ভাল।

৩.বন্ধুকে ফোন দেয়া: প্রত্যেকটি বিষয়ের জন্যে আপনার আলাদা সময় রাখা উচিৎ। আপনার বন্ধুর সাথে কথা বলতে হবে বা অফিসের কোনও বিষয়ে কারও সাথে কথা বলবেন সেটি সকালে বলুন। তা নাহলে আপনার রোমাঞ্চ নষ্ট হয়ে যাবে।

৪.পড়তে বা কাজ করতে যাওয়া: যৌনমিলনের পর পড়তে যাওয়া বা কাজ করতে যাওয়া একেবারেই সমীচীন নয়। অবশ্যই আপনাদের বিছানায় থাকা উচিৎ।

৫.আলাদাভাবে ঘুমানো: অনেকেই যৌনমিলনের পরবর্তী সময় আলাদা বিছানায় বা বিছানা থেকে উঠে গিয়ে সোফার উপর বা বারন্দায় গিয়ে ঘুমানো। এটি করা যেকারো জন্যে বোকামি হবে।

৬.সন্তানকে কাছে টেনে নেয়া: সন্তানকে অবশ্যই বাবা মায়ের আদর করতে হবে। এ বিষয়ে কারও কোনও প্রশ্ন নেই। তবে আপনার গোপনীয়তা ও অন্তরঙ্গ মুহূর্ত বলে একটি বিষয় আছে। এটি আপনাকে মাথায় রাখতে হবে।

৭.খাবার খাওয়া: আপনার যদি খাওয়ার প্রয়োজন হয় তাহলে ঘুমানোর আগে আপনার সহধর্মী বা সহধর্মিনীর সাথে একসাথে বসে খেয়ে নিন। তবে অন্তরঙ্গ মুর্র্হত সেরেই রান্নাঘরে বা ডায়নিং রুমে গিয়ে খাবার খাওয়া ঠিক হবে না।

এছাড়া আরও কিছু বিষয় আছে যেগুলো করলে আপনার যৌনমিলনের তৃপ্তি নষ্ট হযে যায়। এজন্যে সকলের এ বিষয়গুলো পরিহার করে চলা উচিৎ।