শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > মির্জাপুরে প্রতিবন্ধী গৃহবধূ রুনার পরিবারের আহাজারি

মির্জাপুরে প্রতিবন্ধী গৃহবধূ রুনার পরিবারের আহাজারি

শেয়ার করুন

শুভ সাহা
বিশেষ প্রতিনিধি:

টাঙ্গাইলের মির্জাপুরের ভাওড়া ইউনিয়নের কামারপাড়া গ্রামের বোরহান মিয়ার কন্যা প্রতিবন্ধী রুনা আক্তারের সাথে একই ইউনিয়নের বসবাসরত চানপুর গ্রামের বদরউদ্দিনের পুত্র রাফিউলের সাথে গত ৩১ অক্টোবর ২০২১ সামাজিকভাবে ইসলামি শরিয়ত মোতাবেক চার লাখ টাকা কাবিন মূল্য ধার্য্য করিয়া বিবাহ সুসম্পন্ন হয়।
প্রতিবন্ধী রুনা আক্তার জানান, বিবাহের প্রায় ২/৩ মাস সুখে শান্তিতে সংসার করার পর প্রায় সময়েই স্বামী রাফিউল ও তার পরিবার যৌতুকের টাকা দাবী করে নির্মমভাবে শারীরিক ও মানসিক নির্যাতন করে। প্রতিবন্ধী রুনা আক্তারকে একপর্যায়ে লাঠি দিয়ে মাথায় আঘাত করলে তিনি মারাত্মক ভাবে আহত হন।
অতঃপর মা, বাবা ও প্রতিবেশীরা খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসাধীন রাখেন। বাধ্য হয়ে উপায় না দেখে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে (৮৫/২০২২), ধারায়, নারী ও শিশু নির্যাতন দমন আইন /২০০০(সং/০৩)এর১১(গ)/৩০ অনুযায়ী অভিযোগ দায়ের করেও কোনো সুরাহা পাচ্ছেন না।
দীর্ঘদিন যাবৎ প্রতিবন্ধী রুনা আক্তার বাবার বাড়িতেই রয়েছে। স্বামীর বাড়ির কেউ কোনো খোঁজ খবর নেয় না। কোনো খরচাদিও বহন করছে না। অসহায় গরীব বাবার প্রযতেœই কোনো রকম দিন কাটছে তার। প্রতিবন্ধী রুনা আক্তার আইনের প্রতি শ্রদ্ধা রেখে সুষ্ঠু সমাধানের জন্য এলাকাবাসী সহ দেশ ও দশের কাছে সহযোগিতা চান।
সরজমিন ঘুরে জানাজায়, প্রভাবশালী কোনো এক মহলের ছত্র-ছায়ায় রুনার স্বামী রাফিউল প্রকাশ্য দিবালোকে ঘুরে বেড়াচ্ছে। প্রতিবন্ধী রুনার স্বামী রাফিউলের বিরুদ্ধে মির্জাপুর সদর থানার মামলা নং-১৯, তারিখ (১৩.০৬.২০২১ইং) ধারা ৩৪১/১৭০/৩৮৫/৩৮৬দঃবিঃএর অভিযুক্ত আসামি। উক্ত জি আর মামলাটিও বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। গ্রামবাসী সহ অনেকেই প্রতিবন্ধী রুনা আক্তারের বিষয়টি অবগত আছেন।
এ ব্যাপারে ভাওড়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো:-আনিসুর রহমান আনিস জানান, স্থানীয়ভাবে অতিদ্রæত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তথ্য সুনিশ্চিত করা হয়েছে।