শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মালয়েশিয়ায় ২৭ বাংলাদেশী আটক

মালয়েশিয়ায় ২৭ বাংলাদেশী আটক

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: মালয়েশিয়ায় ২৭ অবৈধ বাংলাদেশী শ্রমিককে আটক করেছে পুলিশ।

দেশটির সংবাদমাধ্যম দ্য স্টার অনলাইন জানিয়েছে, তাদের সোমবার আটক করা হয়েছে। এরা সবাই ছিল বেকার ও অনাহারি।

প্রতিবেদনে বলা হয়, আটককৃত বাংলাদেশীরা মালয়েশিয়া আসার জন্য মানব পাচারকারীদের ১৫ হাজার রিঙ্গিত করে দিয়েছে। পাচারকারীরা তাদের কেবল এক বেলা পানি ও পরোটা দিত। যেখানে তাদের রাখা হয়েছিল, সেখানে মেঝেতেই তাদের ঘুমাতে হতো।

প্রতিবেদনে জানানো হয়, ২ ফেব্রুয়ারি এসব বাংলাদেশী শ্রমিক কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে মালয়েশিয়ায় প্রবেশ করে। পরে তাদের এজেন্ট তাদেরকে শাহা আলমে নিয়ে গেলে অনুমোদন না থাকায় তাদের কাজে নিতে অস্বীকৃতি জানায়, সেখানাকার কারখানা মালিকরা।

পরে তাদেরকে জোহর বারুতে নিয়ে যাওয়া হলে সেখানেও একই পরিস্থিতির সম্মুখীন হতে হয়। সোমবার তাদের পেনাং নিয়ে যাওয়া হলে পুলিশ বিষয়টি জানতে পারে। এ সময় তিন মালয়েশীয় ও ২৭ জন বাংলাদেশী শ্রমিককে আটক করা হয়।

পেনাংয়ের পুলিশপ্রধান দাতো আব্দুল ঘাফার রাজাব বলেন, তামার দেসা মুরানির একটি দ্বিতল শিল্পভবন থেকে ১৭ বাংলাদেশীকে আটক করা হয়। তারা ছিল শারীরিকভাবে দুর্বল। তাদেরকে কেবল পানি ও পরোটা খেতে দেয়া হতো।

সিমেন্টের ঠান্ডা মেঝেই ছিল তাদের বিছানা। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী বাগান লালাং বাটারওয়ার্থ নামের একটি ওয়ার্কশপ থেকে আরো ১০ বাংলাদেশীকে আটক করা হয়। এদের কারোরই কাজের অনুম