শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের চিন্তা এই মুহূর্তে নেই

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের চিন্তা এই মুহূর্তে নেই

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, বর্তমানে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের চিন্তা এই মুহূর্তে সরকারের নেই। তবে বিষয়টি পরে দেখা যাবে।

আজ বুধবার সকালে টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষা শুরু হওয়ার আধা ঘন্টা আগে সদরের মির্জাপুর সরকারি এস কে পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের তিনি এ কথা বলেছেন।

এ সময় শিক্ষকদের কোচিং বাণিজ্যের বিষয়ে প্রশ্ন করা হলে শিক্ষামন্ত্রী বলেন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য যে কোচিং করা হয় সেটি ভিন্ন বিষয়। তবে শিক্ষকরা কোচিং বা বাড়িতে অর্থের বিনিময়ে কোচিং বাণিজ্য করলে তা বন্ধ করা হবে।

এ ছাড়াও সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরীক্ষার্থী ও দায়িত্বরত শিক্ষকদের মনোযোগের বিঘ্ন না ঘটে সেজন্য পরীক্ষা শুরুর আগেই পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষ করেছেন বলে জানান তিনি।

কেন্দ্র পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, মির্জাপুর সরকারি কলেজের অধ্যক্ষ সালাহ উদ্দিন আহমেদ, মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদত হোসেন সুমন, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা আলমগীর হোসেন প্রমুখ