শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মাদকবিরোধী অভিযানে দুই মাসে আটক ১৮২৬

মাদকবিরোধী অভিযানে দুই মাসে আটক ১৮২৬

শেয়ার করুন

রাজধানীতে গত ফেব্রুয়ারি ও মার্চে ৬৪১ জন মাদক বিক্রেতাকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আর পৃথক অভিযানে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ১১৮৫ জনকে আটক করেছে। মাদকবিরোধী এ অভিযানে দুই মাসে প্রায় ১ কেজি হেরোইন, ৫ হাজার বোতল ফেনসিডিল, ১৭৫ কেজি গাঁজা, ৫০ হাজার পিস ইয়াবা ও এক হাজার ইনজেকশন উদ্ধার করে মহানগর এবং গোয়েন্দা পুলিশের সমন্বিত টিম। আজ শনিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম এ কথা জানান।

তিনি বলেন, ডিএমপি মাদককে মাদার ক্রাইম হিসেবে চিহ্নিত করেছে এবং মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। এরই অংশ হিসেবে গত দুই মাস ডিএমপির আওয়াভুক্ত এলাকাসমূহ থেকে এতো মাদকদ্রব্য উদ্ধার সম্ভব হয়েছে। অভিযানের পর ইতিমধ্যেই অনেক জায়গায় মাদকের অভাব দেখা দিয়েছে বলে আমাদের কাছে খবর আছে।

ডিএমপির তথ্য অনুযায়ী গত ২ মাসে ঢাকা শহরের বিভিন্ন স্থান থেকে ৬৩১ টি ঘটনায় ৬৪১ জনকে সাজা দেওয়া হয়েছে। এর মধ্যে ৭৬ জনকে ৬ মাসের নিচে, ৪১২ জনকে ৬ মাসের এবং ১৫৩ আসামিকে ১ বছরের অধিক সময়ের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

ডিএমপি জানায়, মাদকদ্রব্যগুলোর মধ্যে কোনোটিই ঢাকায় পাওয়া যায় না। উদ্ধার হওয়া ইয়াবা কক্সবাজার, ফেনসিডিল সাতক্ষীরা, যশোর, ঝিনাইদাহ, মেহেরপুর, রাজশাহী, নওগাঁ, কুড়িগ্রাম এবং গাজা কুষ্টিয়া ও ব্রাহ্মণবাড়িয়া রুট হয়ে ঢাকায় আনা হয়।

সাজাপ্রাপ্তরা জামিনে বের হয়ে যাবে কিনা এমন প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, আটকের পর থেকেই আমরা সাজাপ্রাপ্তদের মনিটর করছি। এখন পর্যন্ত কেউ জামিনে বের হয়েছে বলে আমার কাছে তথ্য নেই। তবে পারিবারিক সহযোগিতা, মাদকবিরোধী সচেতনতা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও পুলিশ সমন্বিত অভিযানে ভবিষ্যতে ডিএমপি আওয়াভুক্ত এলাকাগুলো থেকে অচিরেই মাদক ব্যবসায় বন্ধ সম্ভব বলে জানান এ যুগ্ম কমিশনার।
বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম ডেস্ক