শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > মনোহরদীর ৩ ইউপি নির্বাচনে ২টিতে বিদ্রোহী ও ১টিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

মনোহরদীর ৩ ইউপি নির্বাচনে ২টিতে বিদ্রোহী ও ১টিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

শেয়ার করুন


বিল­াল হোসেন
নরসিংদী প্রতিনিধি
কোন প্রকার অপ্রীতিকর ও অনাকাঙ্কিত ঘটনা ছাড়া অবাধ নিরপেক্ষ, সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে এবং উৎসব মূখর পরিবেশে ভোটারদের উপস্থিতির মধ্যে দিয়ে নরসিংদী জেলার মনোহরদী উপজেলায় ৯ম ধাপের ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ বুধবার (১৫ই জুন) অনুষ্ঠিত হয়েছে।
সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটের দিন সকাল থেকেই প্রশাসনের কঠোর নজরদারি ও কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোট কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ৩টি ইউনিয়নের মধ্যে ২টিতেই বিদ্রোহী ও ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। বেসরকারি ভাবে চেয়ারম্যান হিসেবে বিজয়ী হলেন যারা (১) কৃষ্ণপুর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী মোঃ মাহবুবুর রহমান দুলাল বিএসসি ( আনারস) প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন বর্তমান চেয়ারম্যান র্নৌকার প্রার্থী এমদাদুল হক আকন্দকে পরাজিত করে। (২) চরমান্দালিয়া ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আনিস উদ্দিন শাহীন (আনারস) প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন বর্তমান চেয়ারম্যান নৌকার প্রার্থী আব্দুল কাদিরকে পরাজিত করে। (৩) খিদিরপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোঃ কাউছার রশিদ বিপ্লব (অটোরিক্সা) প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী রমিজ উদ্দিন মাস্টারকে পরাজিত করে।
এ নির্বাচনকে অবাধ নিরপেক্ষ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরিচালনা করার জন্য সকাল থেকেই ভোট কেন্দ্র গুলোতে বিভিন্ন মিডিয়ার সাংবাদিক, পুলিশ, আনসার, ভিডিপির পাশাপাশি স্টাইকিং ফোর্স হিসেবে র‌্যাব ও বিজিবি দায়িত্ব পালন করেছে।
উলে­খ্য, তিনটি ইউনিয়নে ১৭ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করেছেন। এরমধ্যে কৃষ্ণপুর ইউনিয়নে ৪ জন, চরমান্দালিয়া ইউনিয়নে ৪ জন ও খিদিরপুর ইউনিয়নে ৯ জন চেয়ারম্যান পদে। ৩ ইউনিয়নে সর্বমোট ভোটার ছিলো ৪৪,৪৮৩ জন।