শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > ভালুকায় ৩০ বছরের পুরাতন ভাঙ্গা চুঙ্গায় নির্মিত নতুন কালবার্ড!

ভালুকায় ৩০ বছরের পুরাতন ভাঙ্গা চুঙ্গায় নির্মিত নতুন কালবার্ড!

শেয়ার করুন

আমিনুল ইসলাম
ময়মনসিংহ প্রতিনিধি ॥
ময়মনসিংহ: ভালুকার ৮ নং ডাকাতিয়া ইউনিয়নের মাটি গাড়া খালের উপর আনুমানিক ৩০ বছরের পূর্বের পুরাতন ভাঙ্গা ও ব্যাবহার অনুপযোগী চুঙ্গা দিয়া নির্মিত হচ্ছে নতুন কালবার্ড। এতে দুর্ভোগের শিকার ভুক্তভোগী সাধারণ জনগণ।

স্থানীয় এমএ বারী মাস্টার জানান, ৩০ বছরের পুরাতন থ্রেটবিহীন চুঙ্গা যাতে প্রায় সব কয়টিতে ফাটর ধরা এবং চিকন লোহার রড মরিচা ড্যামেজ করে ফেলছে এমন চুঙ্গা দিয়ে নির্মিথ কালবার্ড সম্পূর্ন ঝুঁকিপূর্ণ। তাই আমরা এলাকাবাসী মিলে মাটি দিয়ে ডাকার পূর্বেই কাজ বন্ধ করে দিয়েছি।

ডাকাতিয়া ইউনিয়ন যুবলীগ সদস্য নূরুজ্জামান জানান, ১,২ ও ৩নং ওয়ার্ড এর মহিলা মেম্বার লাইলী বেগমের তত্তাবধানে এ কালবার্ডের কাজ হয়েছে যা পুরাতন মালপত্র দিয়ে করার কথা ছিল না।

এ ব্যাপারে মহিলা মেম্বার লাইলী মুঠোফোনে বাংলাভূমির এ প্রতিবেদকে জানান, আমি একা এ কাজ করিনি; এ কাজে আমার সাথে চেয়ারম্যান সাইফুল ইসলামের সম্পৃক্ততা রয়েছে। এই কাজের জন্য ১লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলেও তিনি স্বীকার করেন।

পরে একাধিকবার ডাকাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামকে বার বার ফোন দিলেও তিনি কল রিসিভ করেননি।

স্থানীয়দের দাবী, এ পর্যন্ত যে পরিমাণ কাজ হয়েছে তা আনুমানিক সর্বসাকুল্যে ২৫ থেকে ৩০ হাজার টাকার।

স্থানীয় বৃদ্ধা কৃষক রাজাহান মিয়া (৭০) জানান, মহিলা মেম্বার পুরাতন মালামাল দিয়ে ‘‘শাক দিয়ে মাছ ডাকতে চেয়েছিলেন। আমরা এলাকাবাসী কাজ বন্ধ করে দিয়েছি।

বাসিন্দা নূর আল বেন্ডার জানান, আমরা এলাকাবাসী চাই নতুন চুঙ্গা দিয়ে কালবার্ডটি নির্মাণ করা হোক। স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়নে অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নের সঠিক প্রতিফলন ঘটুক।