শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > ভারত, চীন ও রাশিয়া এত ভালো বন্ধু হলে রোহিঙ্গা সমস্যায় পাশে নেই কেন? : দুদু

ভারত, চীন ও রাশিয়া এত ভালো বন্ধু হলে রোহিঙ্গা সমস্যায় পাশে নেই কেন? : দুদু

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাত্তা দেননি বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

‘চালের দাম কমাও মানুষ বাঁচাও’ শীর্ষক এ কর্মসূচিতে শামসুজ্জামান দুদু বলেন, যুক্তরাষ্ট্র ও বিশ্ববাসী শেখ হাসিনাকে পাত্তা দেননি। এরপরও তিনি দম্ভ করে বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্রের সাহায্য প্রত্যাশা করিনা। এটা ছিল তারর দম্ভ। প্রধানমন্ত্রী কূটনৈতিকভাবে ব্যর্থ হয়েছেন বলেও মন্তব্য করেন তিনি।

চালের দাম বৃদ্ধির প্রসঙ্গে তিনি বলেন, খাদ্যমন্ত্রী মিয়ানমার গিয়েছিলেন চাল কিনতে। চাল তো পাননি তিনি। পরে দুই জাহাজ নিন্ম মানের চাল বাংলাদেেেশ জন্য কিনে আনলেন। দেশে পরিচালনায় বর্তমান সরকারের কোন যোগ্যতা নেই বলেও মন্তব্য করেন তিনি।

সরকারকে উদ্দেশ্য করে দুদু বলেন, ভারত, চীন ও রাশিয়া আপনাদেরর এত ভালো বন্ধু তাহলে রোহিঙ্গা সমস্যায় কেনো তারা আপনাদের পাশে নাই?

আয়োজক সংগঠনে সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহ- তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তাফা ভুইয়া প্রমুখ বক্তব্যে রাখেন।