শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > ভারতে বাংলাদেশি চ্যানেল সম্প্রচারের উদ্যোগ নেওয়ার আহ্বান

ভারতে বাংলাদেশি চ্যানেল সম্প্রচারের উদ্যোগ নেওয়ার আহ্বান

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ ভারতে বাংলাদেশের চ্যানেলগুলো সম্প্রচারের জন্য সরকারকে উদ্যোগ গ্রহণের জন্য আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ নিউ জেনারেশন পার্টি (বিএনজিপি) আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ভারতকে আমরা বন্ধু দেশ মনে করি। আপনারা বন্ধুর মতো আচরণ করুন। আমাদের চ্যানেলগুলো সম্প্রচার চালু করুন।

ভারতীয় চ্যানেলগুলো বাংলাদেশে দীর্ঘদিন ধরে সম্প্রচার হলেও এতে অপসংস্কৃতি ঢুকে গেছে। বিষয়টি নিয়ে কোনো রাজনীতিবিদ কথা বলেননি। এভাবে চলতে থাকলে বাংলাদেশের সংস্কৃতি একদিন জাদুঘরে যাবে।

সম্প্রচার নীতিমালাকে একুট ‘উদ্ভট’ নীতি উল্লেখ করে মান্না বলেন, টকশো’তে সরকারের সমালোচনা বন্ধ করতেই এ নীতিমালার উদ্যোগ নেওয়া হয়েছে। টকশো’ ‘মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এতো টক লাগে যে মাঝে মধ্যে তিনি বলেন টকশো’গুলো তিতা লাগছে’।

সরকারের সমালোচনা করলে সম্প্রচার নীতিমালা করে এগুলো বন্ধ করতে চায়। সংবাদপত্রের কিছু মালিক এবং দালালদের নিয়ে যে নীতিমালা তৈরি করা হয়েছে তা দমনের নীতিমালা বলে দাবি করেন মান্না।

সংগঠনের সভাপতি জাহিদ ইকবালের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শওকত ওয়াসিফ,যুগ্ম সাধারণ সম্পাদক মো: সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো: মনিরুল ইসলাম, প্রচার সম্পাদক কাজী মেহেদী হাসান, নতুন ধারা বাংলাদেশের চেয়ারম্যান মোমিন মেহেদি, বাংলাদেশ ন্যাপের যুগ্ম সম্পাদক স্বপন কুমার সাহা