শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ‘ভারতের পরামর্শ নিতে পারেন তবু আলোচনায় বসে আমাদের রেহাই দেন’

‘ভারতের পরামর্শ নিতে পারেন তবু আলোচনায় বসে আমাদের রেহাই দেন’

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্যে করে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সব উপদেষ্টার চাইতেও আপনি বেশি চালাক। তাই খালেদা জিয়ার সাথে আলোচনায় বসতে আপনার চিন্তিত হওয়ার কারণ নেই।’

তিনি বলেন, তাছাড়া আপনার পাশে তো চানক্যের দেশ ভারত আছে, প্রয়োজনে তাদেরও পরামর্শ নিতে পারবেন। তবু আলোচনায় বসে আমাদের রেহাই দেন।

সোমবার বিকেলে নিজের অবস্থান কর্মসূচির ৫৫ তম দিনে তার সাথে সংহতি প্রকাশ করতে আসা বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিদের সাথে আলাপকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বঙ্গবীর বলেন, “গণতন্ত্রের মা-খালা-ফুপুরা গত ২৫ বছরে কোন কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন না দিয়ে ছাত্র রাজনীতি টেন্ডারবাজ, চাঁদাবাজদের হাতে তুলে দিয়ে জাতীয় নেতা সৃষ্টি হওয়ার পথকে রুদ্ধ করেছে। সেজন্যেই আগে নেতার ইচ্ছায় গুরা চলতে বাধ্য হতো আর এখন গুণ্ডাদের ইশারায় নেতারা চলে।”

উল্লেখ, দেশের বর্তমান সংকট উত্তরণে আলোচনায় বসতে এবং অবরোধ প্রত্যাহারের দাবিতে গত ২৮ জানুয়ারি থেকে ফুটপাথে অবস্থান কর্মসূচি পালন করছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। এ সময় তার সঙ্গে অবস্থান কর্মসূচিতে আরো আছেন, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী, আইন সম্পাদক অ্যাডভোকেট মাহবুব হাসান রানা, কেন্দ্রীয় নেতা ফরিদ আহমেদ, যুব আন্দোলনের আহবায়ক হাবিবুন নবী সোহেল, ছাত্র আন্দোলনের আহবায়ক রিফাতুল ইসলাম দীপসহ শতাধিক নেতাকর্মী।