শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ভারতের কাছে চ্যাম্পিয়নদের হার

ভারতের কাছে চ্যাম্পিয়নদের হার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ গেইল নামের ঝড় একবার শুরু হলে কি হতে পারে তা জানা ছিল ভারতের। টস জিতে ফিল্ডিং নেয় ভারত। ৬.২ ওভারে স্পিনার মিশ্রার বলে ওয়েস্ট ইন্ডিজের এই তারকা নিজের ২০ রানে ক্যাচ দিলেন। কিন্তু গেইলকে নতুন জীবন উপহার দিলেন ফিল্ডার যুবরাজ সিং। অপর প্রান্তে থাকা আরেক ওপেনার স্মিথ তখন সেট হতে ব্যস্ত। কিন্তু ১১ রান করার পর অশ্বিনের বলে লাইন হারালেন এবং ফিরতি ক্যাচ দিয়ে বিদায় নেন স্মিথ।

৭.৫ ওভারে ৩৮ রান। এরপর আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি ভারতীয় বোলাররা এমন নয়। গেইল আর স্যামুয়েলস দেখেশুনে এগিয়ে গেলেও গেইল তিনবার ক্যাচ দিলেন।তিনবারই মিস।মিরপুরের দর্শক গেইল-ঝড় দেখার অপেক্ষায় ছিলেন। কারণ এই ভারতের বিপক্ষে গেইল ২০১০ সালের টি-২০ বিশ্বকাপে ৬৬ বলে করেছিলেন ৯৮রান। এবার আর তা হতে দিল না ফিল্ডার সামি। ৩৩ বলে ৩৪ রান করা গেইলকে দুর্দান্ত থ্রোতে রান আউট করে বিদায় করেন মোহাম্মদ সামি।দেখা গেলনা প্রকৃত গেইলকে।নিরাশ হতে হল গেইল ভক্তদের।

তৃতীয় জুটিতে স্যামুয়েলস সঙ্গী পেলেন সিমন্সকে। কিন্তু স্যামুয়েলস স্ট্যাস্পিং হয়ে গেলেন ১৮ রান করে মিশ্রার বলে। দলীয় রান মাত্র ৭৪ আর ওভার শেষ হয়ে গেছে ১৪.৩! এতো অল্প রানে ভারতের বিপক্ষে লড়াই করার আশা বোকামি। সেটা জেনেই মিডল অর্ডারে সিমন্সের নতুন সঙ্গী ব্রাভো মেরে খেলতে গিয়ে স্পিনার মিশ্রার বলে এলবিডব্লিউ’র শিকার হলেন।

তবে সিমন্স ক্রিজে থেকে লড়াই করছেন ভারতীয় বোলারদের বিপক্ষে। সিমন্স সঙ্গী খুঁজতে গিয়ে ড্যারেন স্যামিকে ফেলেন। ১১ রান করে সেটও হলেন স্যামি। কিন্তু জাদেজার বলে ক্যাচ দিয়ে বিদায় নিলে দলের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে মাত্র ৯৯! টি-২০ ম্যাচে ১০৮ বলে কি-না ১০০ রান! এরপর বোলার রাসেল ৭ রান যোগ করে জাদেজার বলে কোহলির হাতে ক্যাচ দেন। সিমন্স টি-২০ ছেড়ে ওয়ানডে খেলছেন। ১৯ বলে ১৫ রান যোগ করে একপ্রান্ত ধরে রাখলেন। তা না হলে অনেক আগেই ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়ে যেত। শেষঅবদি সিমন্স ধৈর্য্য ধরে রাখতে পারলেন না। ২৭ রান করে জাদেজার বলে শিখর ধাওয়ানের হাতে ক্যাচ দিলেন। ৭ উইকেটে ১২১ রান। ন্যারিন আর রামদিন খেলা শেষ করলেন। শেষ ওভারে তিন ছক্কায় আসে ২১ রান। ২০ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৭ উইকেটে ১২৯ রান।

ভারতের রবীন্দ্র জাদেজা একাই শিকার করেন তিন উইকেট। এছাড়া অমিত মিশ্রা দু’টি এবং রবিচন্দ্রন অশ্বিন নেন এক উইকেট।