শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > বেসামাল বক্তব্য দিয়ে দলীয় পদ হারালেন ইউপি চেয়ারম্যান

বেসামাল বক্তব্য দিয়ে দলীয় পদ হারালেন ইউপি চেয়ারম্যান

শেয়ার করুন

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধিঃ
গত মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মাহবুবুর রহমান লায়ন বাবুল বারদি ইউনিয়নের পাইকপাড়া গ্রামের শান্তির বাজারে একটি ওয়াজ মাহফিলে বক্তব্য দেওয়ার সময় (তিনি) বলেন, ‘ক্ষমতা আমাকে দিয়েছে আমি বারদি ইউনিয়নের ম্যাজিস্ট্রেট, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি কখনো বারদি আসেন, তাঁর অনুমতি নিয়ে আসতে হবে। এখন থেকে প্রশাসনকে অবশ্যই তাঁর পক্ষে কাজ করতে হবে। কারও ফোনে প্রশাসন আসবে না, তিনি যদি বলেন সুইচ অফ, তাহলে সব বন্ধ হয়ে যাবে। আবার যদি ওয়ান বলি ওয়ান’।
মাহবুর রহমানের বাবুলের এসব বক্তব্য ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ঝর তুলেছে। ভিডিওতে দেখা যায় আওয়ামী লীগের এই নেতাকে বলতে দেখা যায়, ‘এখন থেকে হাটবাজারগুলোতে কেউ সমস্যা করলে তাদেরকে হাত-পা ভেঙে আমাকে খবর দেবেন। হাত-পা না ভাঙলে আল্লার কসম আমি ব্যবসা প্রতিষ্ঠানে তালা মারমু’।
চেয়ারম্যান বাবুলের বেসামাল এই বক্তব্যের তিব্র-নিন্দা ও শাস্তির দাবী জানিয়েছেন সোনারগাঁ উপজেলা তাতী লীগ, বারদী ইউনিয়ন যুবলীগ এবং সাধারণ মানুষ।
এসময় মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে বেসামাল বক্তব্য দিয়ে দলীয় সৃংখলা বংঙ্গ করায়। বারদী ইউনিয়ন পরিষদের দলীয় মনোনীত চেয়ারম্যান মাহবুবুর রহমান লায়ন বাবুলকে আওয়ামী লীগের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে এবং পাশাপাশি এর তিব্র প্রতিবাদ জানিয়েছে।
বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহিদ বাদল বলেন, লায়ন বাবুল সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বেসামাল বক্তব্য দেওয়ার কারণে। নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ তাকে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির পদ থেকে সাময়িক অব্যহতি দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানান নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ এবং তাঁকে স্থায়ীভাবে দল থেকে বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর চিঠি পাঠানো হয়েছে।
বুধবার সন্ধায় এক জরুরী সভায়, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুল ইসলাম ভুইয়া বলেন, আগামী শনিবার উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির জরুরী সভা ডাকা হয়েছে। সভায় মাহবুবুর রহমান লায়ন বাবুলকে স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য কেন্দ্রে প্রস্তাব পাঠানো হবে।
এ বিষয়ে মাহবুবুর রহমান বাবুল বলেন, ‘আমি এখন পর্যন্ত অব্যাহতির চিঠি পাইনি। চিঠি পেলে জবাব দেওয়া হবে। একটি মহল আমার বক্তব্য সুপার এডিড করে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপস্থাপন করা হয়েছে।