রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বেল-রদ্রিগেজে রিয়ালের দুর্দান্ত জয়

বেল-রদ্রিগেজে রিয়ালের দুর্দান্ত জয়

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা: প্রাক মৌসুমে ভালো খেললেও লিগের প্রথম ম্যাচেই হোঁচট খায় রিয়াল মাদ্রিদ। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে দলটি। মাঝারিমানের দল রিয়াল বেটিসকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে গতবারের রানারআপরা।

ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে দলের হয়ে অসাধারণ পারফরম্যান্স করেন গ্যারেথ বেল, জেমস রদ্রিগেজ ও করিম বেনজেমা। এদিন জোড়া গোল করে সমালোচনার জবাব দেন ওয়েলস তারকা বেল। আর সমান সংখ্যক গোল করে নিজের দূতি ছড়ান রদ্রিগেজ। ইনজুরি থেকে ফিরে দলের হয়ে একটি গোল করেন বেনজেমা।

লিগের প্রথম ম্যাচে দুর্বল স্পোর্টিং গিজনের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল রিয়াল। তবে ম্যাচ শেষে নতুন কোচ রাফায়েল বেনিতেজ জানিয়েছিলেন, ফিরে আসবেন তারা। আর এবার প্রতিযোগিতা মূলক ম্যাচে নিজের প্রথম জয় দেখলেন বেনিতেজ।

সমালোচনায় থাকা বেল এদিন ম্যাচের শুরুতেই দলের হয়ে লিড নেন। মাত্র দুই মিনিটেই রদ্রিগেজের সহায়তায় হেডের মাধ্যমে গোলটি করেন তিনি। আর প্রথমার্ধের নির্ধারিত সময়ের ছয় মিনিট আগে দারুণ এক ফ্রি-কিক থেকে দলের লিড দ্বিগুন করেন রদ্রিগেজ। পরে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয় লা গ্যালাকটিকোরা। এরই সুবাদে ম্যাচের ৪৭ মিনিটে বেলের সহায়তায় দলের হয়ে তৃতীয় গোলটি করেন ফ্রেঞ্চ তারকা বেনজেমা। আর তিন মিনিট পরেই টনি ক্রুসের অ্যাসিস্টে দলের চতুর্থ ও নিজের জোড়া গোল পূর্ণ করেন কলম্বিয়ান তারকা রদ্রিগেজ।

ম্যাচের ৬০ মিনিটে অবশ্য বেটিসের একটি গোল শোধের সুযোগ এসেছিল। রিয়াল তারকা রাফায়েল ভারানে ফাউল করলে পেনাল্টি পায় সফরকারীরা। তবে রুবেন কাস্ত্রোর করা শটটি দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন গোলরক্ষক কিয়েলর নাভাস।

বেটিস পেনাল্টির সহজ সুযোগ মিস করলেও তাদের জালেই কফিনের শেষ পেরেকটি ঠুকে দেন বেল। ম্যাচের নির্ধারিত সময়ের এক মিনিট আগে সাসেমিরোর অ্যাসিস্টে দলের হয়ে পঞ্চম ও নিজের জোড়া গোল পূর্ণ করেন বেল।

এদিন অবশ্য বেশ কয়েকবার সুযোগ পওয়া সত্বেও কোন গোলের দেখা পাননি দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ৫-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বেনিতেজের শিষ্যরা।