শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

শেয়ার করুন

জেলা প্রতিনিধি, বেনাপোল (যশোর) ॥ ভারতে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব জম্মাষ্টমীর ছুটির কারণে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।

বুধবার সকাল থেকে বন্দরে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

বেনাপোল সিএ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা জানান, বুধবার জম্মাষ্টমীর ছুটির কারণে বেনাপোল ও পেট্রাপোল বন্দরে কোনো কাজ হয়নি। এ কারণে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে পুনরায় সচল হবে বন্দর।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা কামরুল হাসান জানান, বুধবার আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা খালি ট্রাক ফেরত যাওয়ার জন্য চেকপোস্ট কার্গো শাখা খোলা রয়েছে।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান জানান, জম্মাষ্টমীর ছুটি সত্ত্বেও চেকপোস্ট দিয়ে দু‘দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) তোফাজ্জেল হোসেন বলেন, সরকারি ছুটির কারণে বন্দরে পণ্য আমদানি-রপ্তানি ও পণ্য ওঠানামসহ অন্যান্য সব কাজ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে পুনরায় বন্দরের স্বাভাবিক কাজকর্ম চলবে।