শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বেতন-ভাতা বাড়ছে গ্রাম পুলিশদের

বেতন-ভাতা বাড়ছে গ্রাম পুলিশদের

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার॥ গ্রাম পুলিশ বাহিনীর সদস্যদের বেতন-ভাতাদি বাড়ানোর একটি প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। প্রস্তাবটি অর্থ বিভাগ থেকে অনুমোদিত হয়ে এলে অবিলম্বে তা বাস্তবায়ন করা হবে। গতকাল সোমবার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে মো. শওকত হাচানুর রহমান ও মো. ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।
সৈয়দ আশরাফ বলেন, সারা দেশে দফাদার ও মহল্লাদার মিলিয়ে গ্রাম পুলিশের সংখ্যা ৪৫ হাজার ৫০০ জন। তাদের মধ্যে দফাদাররা ২ হাজার ১০০ টাকা এবং মহল্লাদাররা এক হাজার ৯০০ টাকা বেতন-ভাতা পেয়ে থাকেন। নতুন প্রস্তাবে তাদের বেতন বাড়িয়ে দফাদার ৪ হাজার টাকা এবং মহল্লাদারের ৩ হাজার ৫০০ টাকা করা হয়েছে। এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতায় সরকারি-বেসরকারি ২৮টি কাঁচাবাজার রয়েছে। এর মধ্যে ১৩টি সরকারি কাঁচাবাজার ও ১৫টি বেসরকারি কাঁচাবাজার। এসব কাঁচাবাজার ফরমালিনমুক্ত করার উদ্যোগ নেওয়া হচ্ছে।
ইতোমধ্যে কিছু বাজারে ফরমালিনমুক্ত ব্যানার টাঙানো হয়েছে। বাকি বাজারগুলোতেও আগামী ৩ মাসের মধ্যে ফরমালিনমুক্ত করে ব্যানার টাঙানো হবে।