রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > বৃষ্টি নেই, জলাবদ্ধতা আছে

বৃষ্টি নেই, জলাবদ্ধতা আছে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
রোববার সকালেও থেমে থেমে বৃষ্টি পড়তে দেখা গেছে। তবে সকালের পর থেকে বৃষ্টি নেই বললেই চলে। নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বৃষ্টি জনজীবনে চরম দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। তার ওপরে শনিবারের অবিরাম বৃষ্টিতে তৈরি হয়েছে রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা। বৃষ্টির প্রবণতা কমে এলেও রোববার সকালেও অফিস-আদালতগামী মানুষদের ভূগতে হচ্ছে নানা সংকটে।

বৃষ্টি ও জলাবদ্ধতায় যখন রাজধানীবাসী অতিষ্ট, তখন এর যুক্ত ছিলো যানবাহন সংকট। এতে গন্তব্যে যাওয়ার অনিশ্চয়তা নিয়ে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে অনেককেই। যারাও কোনমতে ভীড় ঠেলে গাড়িতে উঠতে পারছে, জলাবদ্ধতার কারণে দীর্ঘ সময় জ্যামে আটকে গন্তব্যে পৌঁছাতে দেরি হচ্ছে তাদের।

সবচেয়ে বিপাকে পড়ে আছে শ্রমজীবী মানুষরা। ফুটপাথ কিংবা খোলা আকাশে নিচে যাদের ব্যবসা প্রতিষ্ঠান তাদের অবস্থা বেগতিক। বৃহস্পতিবার থেকেই বৃষ্টি মাথায় নিয়েই তাদের কাজের সন্ধানে ঘর থেকে বের হতে হয়েছে। রোববার সকালে বের হয়েও ঝিরিঝিরি বৃষ্টিতে না ভিজে বৃষ্টি থামার জন্য অপেক্ষা করতে দেখা গেছে রাজধানীর বিভিন্ন জায়গায়।

বৃষ্টিতে পুরান ঢাকা থেকে শুরু করে পল্টন, মালিবাগ-মৌচাক ও রাজারবাগ এলাকা, মিরপুরের বিভিন্ন অংশ, বাড্ডা ও রামপুরা ও ধানমন্ডি, বনানী, উত্তরা-খিলক্ষেতসহ রাজধানীর বেশিরভাগ এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। থেমে থেমে বৃষ্টি অব্যাহত থাকায় এখনো অনেক সড়কের অবস্থাই বেহাল। কোথাও সড়কে পুরো অংশ আবার কোথাও অর্ধেক সড়ক পানিতে তলিয়ে আছে।

এদিকে অফিসে যেতে অথবা বাচ্চাকে স্কুলে রেখে আসতে যারা রিকশায় উঠছেন তাদের এখনো গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।

আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বৃষ্টি রোববার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে বৃষ্টিপাতের প্রবনতা হ্রাস পাবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।