শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বৃষ্টির বাধা খেলা শুরুতে বিলম্ব

বৃষ্টির বাধা খেলা শুরুতে বিলম্ব

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ সিরিজ নির্ধারণী ঢাকা টেস্টের পঞ্চম দিনের প্রথম দুই ঘন্টা বৃষ্টিতে ভেসে গেল।

বৃষ্টিতে মাঠ ভিজে খেলার অনুপযোগী হয়ে পড়ায় ঢাকা টেস্টে আজ পঞ্চম দিনের খেলা ৯টার পরিবর্তে সকাল ১০টা ৩০ মিনিটে শুরু হবার কথা ছিল।

এর আগে ১০টায় আম্পায়াররা মাঠ পরিদর্শন করেন। কিন্তু ১০.২০ মিনিট থেকে ফের বৃষ্টি শুরু হলে আর পুরো মাঠ ফের কভার দিয়ে ঢেকে দেয়া হয়। খেলা কখন শুরু হবে এ ব্যাপারে এখনও কোন সিদ্ধান্ত আসেনি।

গত চার দিনের খেলা শেষে ঢাকা টেস্টে এই মুহুর্তে চালকের আসনে রয়েছে স্বাগতিক বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের লিড ১১৪ রান। চতুর্থ দিন শেষে ৩ উইকেটের বিনিময়ে ২৬৯ রান স্কোরবোর্ডে জমা করেছিল তারা।

তারমধ্যে মমিনুল হক ১২৬ ও সাকিব আল হাসান ৩২ রানে অপরাজিত রয়েছেন। চতুর্থ উইকেটে এই দুই ব্যাটসম্যান ৫৭ রান যোগ করেছেন।

উল্লেখ্য, চতুর্থ দিনের পুরো সময়টাই ছিল বাংলাদেশের। সকালে বল হাতে মাত্র ৭.২ বলে দুই কিউই ব্যাটসম্যানকে বিদায় করেন বোলাররা।

১৫৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ। মাত্র ৫৫ রান তুলতেই এনামুল হক (২২) ও মার্শাল আইয়ুব (৯)কে হারায় স্বাগতিকরা। টাইগারদের দুই উইকেট তুলে নিয়ে ওয়াগনার কিছুটা চাপ তৈরী করলেও সেই চাপ সামলে নেন তামিম-মমিনুল।

তৃতীয় উইকেটে মমিনুল ও তামিম ইকবালের ১৫৭ রানের জুটি বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে আনে। সেই জুটি ভেঙ্গে ২১৮ বল মোকাবেলা করে তামিম ফিরে যান তার ব্যাক্তিগত ৭০ রানের মাথায়।