শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বুলবুলকেই ভুলে গেলেন মুশফিক!

বুলবুলকেই ভুলে গেলেন মুশফিক!

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
বিষয়টি হয়তো স্রেফ খেলা! চ্যালেঞ্জ চ্যালেঞ্জ খেলা। এমন খেলা হরহামেশাই চলে সাধারণের মাঝে। কিন্তু তা যদি হয় কোনো সেলিব্রেটির। তাহলেতো গুরুত্ব পাবেই। আর গুরুত্ব দিতে নিজেই যখন ফেসবুকে পোস্ট দেন। আর অন্যদেরও আহ্বান জানান সেই চ্যালেঞ্জে অংশ নিতে তখন তা অনেকেরই দৃষ্টি কাড়ে।

এই খেলাটি যখন খেলছেন বর্তমান জাতীয় টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিম তখন তো আর কথাই থাকে না। তবে মুশফিকের এই চ্যালেঞ্জ চ্যালেঞ্জ খেলাটি দৃষ্টি কাড়লেও অনেকের কাছেই ঠেকেছে দৃষ্টিকটূ।

একটু খুলেই বলা যাক। ফেসবুকের ভেরিফায়েড পেজে মুশফিকুর রহিম গত ২ আগস্ট সন্ধ্যা ৭ টা ৩৫ মিনিটে একটি ভিডিও আপলোড করেছেন যার শিরোনাম ‘স্যামসাং মোবাইল বাংলাদেশ ভিডিও’।

৫ আগস্ট দুপুর ১টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ভিডিওটি দেখেছেন ৫৯ হাজার ৮৩ জন। সেটাই স্বাভাবিক। হাজার হাজার ফেসবুক বন্ধুতো মুশফিকের শেয়ার করা ভিডিও দেখবেনেই।

কিন্তু সেই ভিডিওতে রয়েছে মস্ত ভুল। মাঠের বাইরে এই খেলায় মুশফিকের জন্য চ্যালেঞ্জ ছিলো তিনি ৬ সেকেন্ডে জাতীয় ক্রিকেট দলের সকল অধিনায়কের নাম বলবেন। চ্যালেঞ্জ গ্রহণ করে ৬ সেকেন্ডে তিনি নাম বলেছেনও। আর চ্যালেঞ্জ জিতে গেছেন বলেই ঘোষণা দিয়েছেন। তাকে জয়ী ঘোষণা করে ভিডিও পোস্ট দিয়েছে স্যামসাং।

কিন্তু এ কী করলেন মুশফিক! জাতীয় ক্রিকেট দলের অধিনায়কদের নামগুলো বলতে গিয়ে আমিনুল ইসলাম বুলবুলের নামটিই ভুলে গেলেন বেমালুম!

তিনি নাম নিয়েছেন গাজী আশরাফ লিপু (১৯৮৬-৯০), মিনহাজুল আবেদীন নান্নু (১৯৯০-৯৩) ফারুক আহমেদ (১৯৯৩-৯৪) আকরাম খান (১৯৯৫-৯৮), নাইমুর রহমান দুর্জয় (২০০০-২০০১) খালেদ মাসুদ পাইলট (২০০১-২০০৬), খালেদ মাহমুদ সুজন (২০০৩-২০০৪) হাবিবুল বাশার সুমন (২০০৪-২০০৭), রাজিন সালেহ (২০০৪), মোহাম্মদ আশরাফুল (২০০৭-২০০৯), সাকিব আল হাসান (২০০৯-২০১১, ২০১৫), মাশরাফি বিন মুর্তজা (২০১০ ও ২০১৪ থেকে এ পর্যন্ত) মুশফিকুর রহিম (২০১১ থেকে এ পর্যন্ত)।

নিজের নামটিসহ সবারই নাম বললেন মুশফিক, বাদ দিলেন কেবল আমিনুল ইসলাম বুলবুলের (১৯৯৮-২০০০) নাম। দুঃখজনক হচ্ছে মুশফিক এখন জাতীয় টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক। আর বুলবুলের হাত ধরেই বাংলাদেশ প্রথম টেস্ট খেলতে শুর করে।

কী করে ভুলে গেলেন মুশফিক এই নামটি? সে প্রশ্ন উঠতেই পারে। আর একই সঙ্গে প্রশ্ন উঠেছে স্যামসাংকে নিয়েও। এমন একটি ভিডিও প্রকাশ করে বহুজাতিক কোম্পানিটি গৌরবময় ক্রিকেটের ইতিহাসের অংশতই প্রচার করছে।