শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বিশ্বকাপ সংগীত বাংলায়!

বিশ্বকাপ সংগীত বাংলায়!

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ ২০১৪ বিশ্বকাপে স্থানীয় হিসেবে গান গাইবেন ব্রাজিল বংশোদ্ভূত আমেরিকান প্রবাসী গায়ক ডেভিড কোরি। আমেরিকায় অবস্থানরত এই শিল্পী ইতিমধ্যে তৈরি করে ফেলেছেন আসন্ন বিশ্বকাপের অফিসিয়াল সংগীত।

তবে মজার বিষয় হচ্ছে বিশ্বকাপের উদ্বোধনী দিনে ওই গানে একটি লাইন বাংলা ভাষায় রাখার চেষ্টা করছে কোকাকোলা। যার জন্য ইতিমধ্যেই দেশের সেরা ব্যান্ড সংগীত শিল্পীদের মাধ্যমে বিশ্বকাপ সংগীতটি করার চেষ্টা করা হচ্ছে। ডেভিড কোরি’র সুরে গানটি গাইতে হবে বাংলাদেশী শিল্পীদের। যার গান নির্বাচিত হবে তার গান কম্পজিশন করবেন দেশের অন্যতম সেরা কম্পোজার ফুয়াদ আল মোক্তাদির। গতকাল ট্রফি ট্যুরের সংবাদ সম্মেলনে এ তথ্য দেন কোকাকোলা ফারিস্টের কান্ট্রি ম্যানেজার দেবাশিষ দেব।

তিনি বলেন- আমাদের এই প্রচেষ্টা সফল হলে বিশ্বকাপ সংগীতে একটি লাইন বাংলায় হবে। যা ব্রাজিলের মাঠে বসে গাইবেন বাংলাদেশের একজন সংগীত শিল্পী। উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের অফিসিয়াল সংগীতটি হয়েছিলো ১৫টি ভাষায়। ১৫টি দেশের সংগীত শিল্পী পরিবেশন করেছিলেন গানটি। কোকাকোলার এই প্রয়াস সফল হলে আন্তর্জাতিক হিসেবে বাংলা ভাষার মর্যাদা কয়েক গুণ বৃদ্ধি পাবে।