শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > বিশ্বকাপে ব্যাটে-বলে দুর্দান্ত সাকিবকে চোখে পড়ল না তার!

বিশ্বকাপে ব্যাটে-বলে দুর্দান্ত সাকিবকে চোখে পড়ল না তার!

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
করোনার কারণে মাঠে ক্রিকেট নেই প্রায় তিন মাস। এর মধ্যে অনেক ক্রিকেটারই তাদের পছন্দের একাদশ বাছাই করেছেন। এবার বর্তমান সময়ের সেরা ওয়ানডে একাদশ বেছে নিলেন অস্ট্রেলিয়ার সাবেক চায়নাম্যান স্পিনার ব্র্যাড হগ।

নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওতে সেরা ওয়ানডে একাদশটি দিয়েছেন হগ। তিনি জানান, ২০১৯ সালের পরিসংখ্যানের উপর ভিত্তি করে এই দল সাজিয়েছেন। তবে বিশ্বকাপে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানকে চোখে পড়েনি তার।

হগের দলে নিজের দেশ অস্ট্রেলিয়ার খেলোয়াড় আছেন আছেন মাত্র দুজন। একাদশের পাঁচজনই ভারতের। এছাড়া ইংল্যান্ডের দুই, পাকিস্তান এবং নিউজিল্যান্ডের একজন করে ক্রিকেটার নিয়েছেন তিনি।

ওপেনিংয়ে হগ বেছে নিয়েছেন ভারতের রোহিত শর্মা এবং অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে। গত ওয়ানডে বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রোহিত এক এবং ওয়ার্নার দুই নম্বরে থেকে শেষ করেন।

তিন নম্বরে প্রত্যাশিতভাবেই জায়গা পেয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তিনিই দলের নেতৃত্বে। চার নম্বরে সত্যিকারের ‘নাম্বার ফোর’ ব্যাটসম্যান খুঁজে পাননি হগ। সাবেক অসি চায়নাম্যান এখানে জায়গা দিয়েছেন পাকিস্তানে ‘নাম্বার থ্রি’ পজিশন কাঁপানো সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজমকে।

পরের দুই পজিশনে হগ নিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপ হিরো-বেন স্টোকস আর জস বাটলারকে। বাটলার আছেন উইকেটরক্ষকের ভূমিকায়। বোলিং ডিপার্টমেন্টে স্পিন অলরাউন্ডার কোটায় হগের পছন্দ ভারতের বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজাকে।

অথচ গত বিশ্বকাপে সাকিব আল হাসান ছিলেন অলরাউন্ডার হিসেবে অন্যতম সেরা পারফরমার। ৮ ম্যাচে ব্যাটিংয়ে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রানের সঙ্গে বল হাতে ১১ উইকেট নেন তিনি। কিন্তু হগের চোখ এড়িয়ে গেছেন।

পেস আক্রমণে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্কের সঙ্গে নিউজিল্যান্ডের লুকি ফার্গুসন এবং ভারতের মোহাম্মদ শামিকে নিয়েছেন হগ। এগার নম্বরে জায়গা পেয়েছেন ভারতীয় লেগস্পিনার ইয়ুজবেন্দ্র চাহাল।

হগের সময় সেরা ওয়ানডে একাদশ : রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি (অধিনায়ক), বাবর আজম, বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, মিচেল স্টার্ক, লুকি ফার্গুসন, মোহাম্মদ শামি এবং ইয়ুজবেন্দ্র চাহাল।