শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ নিয়ে সংশয়

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ নিয়ে সংশয়

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: ভারতে অনুষ্ঠ্যেয় টি-০২ বিশ্বকাপে সরাসরি খেলবে আটটি দল। সেই তালিকায় নেই বাংলাদেশ। মূলপর্বে খেলতে হলে টাইগাদের উত্তীর্ণ হতে হবে বাছাইপর্ব। ৮ মার্চ থেকে বাছাইয়ে অংশ নেবেন মাশরাফিরা। তার আগে অবশ্য ৫ মার্চ হংকংয়ের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের।

কিন্তু টি-২০ বিশ্বকাপের জন্য আইসিসির সদ্য ঘোষিত সূচিতে তালগোল পাকিয়ে ফেলেছে। সাংঘর্ষিকতা বেঁধেছে এশিয়া কাপ ও বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচিতে। তাই মাশরাফিদের বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ খেলা নিয়ে সংশয়ের দানা বেঁধেছে।

প্রশ্ন থেকে যায়, যদি ৬ মার্চ এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ ওঠে, তাহলে ৫ মার্চ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলতে পারবেন কি টাইগাররা? বাংলাদেশ সময় রাত ৮টায় অনুষ্ঠ্যেয় বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে খেলা হচ্ছে না মাশরাফি-সাকিবদের!

টি-২০ বিশ্বকাপে বাছাইপর্বে বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। নিজেদের প্রথম ম্যাচ নেদারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবেন টাইগাররা। পরবর্তী দুটি ম্যাচে মাশরাফিরা খেলবেন আয়ারল্যান্ড ও ওমানের বিপক্ষে যথাক্রমে ১১ ও ১৩ মার্চ।বিশ্বকাপের মূল লড়াইটা শুরু হবে ১৫ মার্চ, স্বাগতিক ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে।