শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > বিদেশে নারী কর্মী নির্যাতনের বিষয়ে কমিশন গঠনে করতে হবে

বিদেশে নারী কর্মী নির্যাতনের বিষয়ে কমিশন গঠনে করতে হবে

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বিদেশে বাংলাদেশের নারী কর্মীরা যে নির্যাতনের শিকার হচ্ছে, সে বিষয়ে সত্য উদঘাটনের জন্য কমিশন গঠনের দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৩০ নভেম্বর) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

ফখরুল বলেন, বিদেশে আমাদের শ্রমিকরা বিশেষ করে, যেসব নারী শ্রমিক কাজ করতে যাচ্ছেন তাদের সঙ্গে অমানবিক আচরণ করা হচ্ছে। তাদের ওপর শারীরিক ও মানসিক নির্যাতন এবং অনেক সময়ে শ্লীলতাহানি করা হচ্ছে, তাদেরকে ক্ষেত্র বিশেষে হত্যা পর্যন্ত করা হচ্ছে।

তিনি বলেন, এ বিষয়ে সরকারের যে ভূমিকা পালন করা দরকার, সে ভূমিকার পালন করতে পারছে না। এ ব্যাপারে সরকারের কোনো জোরালো ভূমিকা নেই। আমরা মনে করি এটা চরম ব্যর্থতা। প্রতিটি নাগরিকের নিরাপত্তা রক্ষা করার দায়িত্ব সরকারের দায়িত্ব। এ বিষয়ে কমিশন গঠন করে সত্য উদঘাটন করে কীভাবে সমস্যা সমাধান করা যায় সে বিষয়ে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপে বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান উপস্থিত ছিলেন।