শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বিদেশি হত্যাকাণ্ডের নির্দেশ লন্ডন থেকে

বিদেশি হত্যাকাণ্ডের নির্দেশ লন্ডন থেকে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: দুই বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের নির্দেশ লন্ডন থেকে এসেছে এবং চিকিৎসার জন্য খালেদা জিয়া যখন লন্ডনে যাওয়াতে অনেকেই যে সন্দেহ করেছিলেন তা সত্য হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

জেল হত্যা দিবস উপলক্ষে বুধবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্বেচ্ছাসেবক লীগের আয়োজনের এ সভায় তিনি বলেন, ‘বিদেশি হত্যাকাণ্ডের নির্দেশ লন্ডন থেকে এসেছে। চিকিৎসার জন্য খালেদা জিয়া যখন লন্ডনে গিয়েছিলেন তখনই অনেকের সন্দেহ হয়েছিল। আজ সেই সন্দেহ সত্য হয়েছে।’ এ হত্যাকাণ্ডে পুলিশের তদন্তে বেরিয়ে আসা কথিত ‘বড়ভাই’ প্রসঙ্গে তিনি বলেন, ‘ভাইয়ের ওপরও ভাই আছে।’

খালেদা জিয়া ও তারেক রহমানের দিকে ইঙ্গিত করে হানিফ বলেন, মা ও ছেলে পরামর্শ করে বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চাচ্ছে। তারা দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনার মাধ্যমে সরকারের পতন ঘটাতে চায়। আজ এটা পরিষ্কার হয়ে গেছে, এ হত্যাকাণ্ড রাজনৈতিক।

দুই বিদেশি হত্যাকাণ্ডে আইএসের সম্পৃক্ততার বিষয়ে তিনি বলেন, বাংলাদেশে আইএস বা এমন জঙ্গি সংগঠনের অস্তিত্ব নেই, যা আছে বিএনপি-জামায়াতের মধ্যে। বিএনপি-জামায়াত বিভিন্ন সংগঠনের নামে এ ধরনের অপতৎপরতা চালাচ্ছে।

এ সময় কথিত ‘বড়ভাই’-এর পেছনের ভাইসহ হত্যাকাণ্ডে মদদদাতাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

সেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাউসারের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুল রাজ্জাক, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ প্রমুখ।