শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে সরকারের ক্ষতি হচ্ছে : মামুনুর রশিদ

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে সরকারের ক্ষতি হচ্ছে : মামুনুর রশিদ

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
দেশব্যাপী অব্যাহত মাদক বিরোধী অভিযানের সমালোচনা করে ন্যাট্যভিনেতা মামুনুর রশিদ বলেছেন, আইন শৃঙ্খলা বাহিনীর এই বিচার বহির্ভূত হত্যাকাণ্ডে সরকারের ক্ষতি হচ্ছে। বিবিসি বাংলাকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, এ অভিযান সম্পর্কে এক দিকে লোকজন বলছে, ঠিক আছে। কিন্তু মাদক ব্যবসা বাংলাদেশে সর্বত্র যেভাবে ছড়িয়ে পড়েছে, সেই ক্ষেত্রে ১৪৪ জন বা ১৫০ জন মাদক ব্যবসায়ীদের হত্যা করে এর মীমাংসা করা যায় না। এখানে সম্পূর্ণভাবে একটি রাজনৈতিক পদক্ষেপ নিতে হবে এবং সেই রাজনৈতিক পদক্ষেপের মধ্যদিয়ে বের করতে হবে কারা এর সঙ্গে জড়িত এবং সরকারকে এই সকল জায়গায় কঠোর হতে হবে।

তিনি বলেন, মাদক বিরোধী অভিযানে আটকদের দ্রুত বিচারের ক্যাটাগরিতে নিয়ে আসা যায়, বিচার হোক বিচার হওয়ার পর উপযুক্ত শাস্তি প্রদান করুক। পুলিশ বলছে, আমরা কষ্ট করে তাদের জেলে প্রদান করি, পরে তারা আবার জামিন পেয়ে এবং ছাড়া পেয়ে যায়। সে ক্ষেত্রে আইন সংশোধনের সুযোগ রয়েছে এবং আমি মনে করি দ্রুত বিচারের জন্য একটি আইন প্রণয়ন হতে পারে।

তিনি আরো বলেন, টেকনাফের কমিশনারের এই ধরনের হত্যাকাণ্ডে নিরাপত্তা বাহিনীর বিশ্বাসযোগ্যতাকে ক্ষতিগ্রস্ত করেছে, দেখা যাচ্ছে প্রতিটি পরিবারে ঘটনাটি একটি আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন, মাদক বিরোধী অভিযান অবশ্যই চলা দরকার কিন্তু অভিযান মানেই তো হত্যা নয়। আমরা অভিযান বন্ধ করতে বলবো না। কিন্তু অভিযানের প্রকৃতি কী হবে, সেটা সরকারকে ভাবতে হবে। সূত্র: আমাদের সময়