শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বিচারপতিদের আবাসিক ভবন হস্তান্তর ডিসেম্বরে

বিচারপতিদের আবাসিক ভবন হস্তান্তর ডিসেম্বরে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: সুপ্রিমকোর্টের বিচারপতিদের জন্য ২০তলা বিশিষ্ট আবাসিক ভবন হস্তান্তর করা হবে আগামী ডিসেম্বর মাসে। এ ভবনে বিচারপতিদের জন্য ৭৬টি আধুনিক ফ্ল্যাট রয়েছে।

সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. সাব্বির ফয়েজ শনিবার একথা জানান। তিনি বলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে গণপূর্ত অধিদফতর (পিডব্লিওডি) ২০তলা ভবন প্রকল্পটি বাস্তবায়ন করছে। এ ভবনটিতে সাড়ে তিন হাজার বর্গফুট আয়তনের ৭৬টি অধুনিক ফ্ল্যাট থাকবে। ৭৬ জন বিচারপতি সেখানে সপরিবারে থাকতে পারবেন। খবর-বাসস।

তিনি জানান, রাজধানীর কাকরাইলের সার্কিট হাউজ রোডের এ ভবন আগামী ডিসেম্বরেই সুপ্রিমকোর্টকে বুঝিয়ে দেয়া হবে। ভবনটিতে ফ্ল্যাটের সমপরিমাণ গাড়ীর পার্কিং, রিক্রেয়েশন সেন্টারের ব্যবস্থা থাকবে। তবে গাড়ি প্রবেশ ও বাহির হওয়ার ক্ষেত্রে পর্যাপ্ত স্পেসের ব্যবস্থা নির্মানকারী প্রতিষ্ঠানকে নিশ্চিত করতে হবে। নির্মাণকারী প্রতিষ্ঠান ওই ভবনে আধুনিক সব সূযোগ সুবিধা, ব্যবহৃত ফিটিংশ মানসম্মত রাখবে বলে আশা প্রকাশ করেন অতিরিক্ত রেজিস্ট্রার।

বর্তমানে সুপ্রিমকোর্টের বিচারপতিরা অনেকে ভাড়া বাসায় বা রাজধানীর বিভিন্ন স্থানে সরকারি বাসায় বসবাস করছেন। এতে তাদের নিরাপত্তা যথাযথভাবে নিশ্চিত করা যাচ্ছে না। এসব দিক বিবেচনা করেই ২০১২ সালের ৬ মার্চ এ প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেয় জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটির (একনেক)।

ভবনটি বুঝিয়ে দেয়ার পর সেখানে বসবাসকারী বিচারপতিদের সঙ্গে তাদের কর্মক্ষেত্র সুপ্রিমকোর্টের দুরত্বও কমে আসবে। রাজধানীর কাকরাইলের সার্কিট হাউজ রোড ও সুপ্রিমকোর্টের দুরত্ব দুই কিলোমিটারেরও কম।